বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
ই-মোবাইল কোর্টে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনে অভিযোগ দাখিল

ই-মোবাইল কোর্টে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনে অভিযোগ দাখিল

বাগেরহাট অফিস : 
তামাক কোম্পানির বিজ্ঞাপন বন্ধ, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন বাস্তবাযনের লক্ষে জেলা প্রশাসক বরাবর বিজ্ঞাপন প্রদর্শনে অভিযোগ দাখিল করা হয়েছে। দি ইউনিযন ও বাংলাদেশ তামাক বিরোধী জোটের সার্বিক সহযোগিতায় এবং অগ্রদূত, বাগেরহাট এর বাস্তবায়নে এই কার্যক্রম পরিচালনা করা হয।
এক্সেস টু ইনফরমেশন ( এটুআই) প্রোগ্রাম ডিজিটাল বাংলাদেশ বিনির্মান তথা রূপকল্প – ২০২১ বাস্তবায়নের উদ্দেশ্যকে সামনে রেখে সরকার নানামুখি কাজ করছেন। এরই ধারাবাহিকতায তথ্য প্রযুক্তির ব্যবহারের ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ এ তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু বাজারে মুদিখানা ও চায়ের দোকানে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন করতে দেখা গেছে। যা জনকল্যাণে প্রণীত ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন এর ৫ ধারার সুস্পষ্ট লংঘন । এভাবে নিযম ভঙ্গ হতে থাকলে প্রধানমন্ত্রীর লালিত স্বপ্ন বাস্তবায়ন করা, ২০৪০ সালের মধ্যে ‘ বাংলাদেশকে ধুমপান মুক্ত ঘোষণা করা দ বাধা গ্রস্তহবে।
তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপনের মধ্যে স্টিকার, উইন্ডো, ক্যাশবাক্স, প্রমােশনাল স্টিকারসহ বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রচার করছে। তামাক কোম্পানিগুলো প্রধানতঃ কিশোর ও যুব সমাজকে টার্গেট করছে। তার মধ্যে তামাকজাত দ্রব্য ব্যবহার বিশেষ করে সিগারেট সেবনের প্রতি আগ্রহী করে তুলছে । যা আমাদরে যুব সমাজকে তামাকের কালাে থাবায় আচ্ছাদতি করছে ।প্রশাসন অন্ততপক্ষে ধূমপান ও তামাক নয়িন্ত্রণ আইন বাস্তবায়নে তামাকের এই অবৈধ বিজ্ঞাপন বন্ধে জর“রি পদক্ষেপ গ্রহণ করবেন এটাই অগ্রদূত, বাগেরহাট এর প্রত্যাশা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers