শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
বিটিআরসি: দেশে মোবাইল গ্রাহকের সংখ্যা ১৬ কোটি ২৯ লাখ

বিটিআরসি: দেশে মোবাইল গ্রাহকের সংখ্যা ১৬ কোটি ২৯ লাখ

বাংলাদেশ টেলিযোগাযোগ ও নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, চলতি বছরের এপ্রিলের শেষ নাগাদ দেশে মোবাইল গ্রাহকের সংখ্যা ১৬ কোটি ২৯ লাখ ২০ হাজারে পৌঁছেছে।

মোট গ্রাহকের মধ্যে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা সবচেয়ে বেশি। এই প্রতিষ্ঠানটির গ্রাহক সংখ্যা ৭ কোটি ৪৩ লাখ ৬১ হাজার। এরপরে রয়েছে যথাক্রমে রবি (৪ কোটি ৮৮ লাখ ৪৩ হাজার), বাংলালিংক (৩ কোটি ৪৮ লাখ ৭৬ হাজার) এবং সবচেয়ে কম গ্রাহক সরকারি মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের (৪৮ লাখ ৪০ হাজার)।

শুক্রবার (১৯ জুন) বিটিআরসির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বায়োমেট্রিক পদ্ধতিতে যাচাই করা সাবস্ক্রাইবাররা পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে কমপক্ষে একবার হলেও সক্রিয় ছিলেন।

এদিকে এপ্রিলের শেষ নাগাদ মোট ইন্টারনেট গ্রাহকের সংখ্যা পৌঁছেছে ১০ কোটি ১১ লাখ ৮৬ হাজারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিক্সড ইন্টারনেট সাবস্ক্রিপশন নম্বর (আইএসপি এবং পিএসটিএন) ২০২০ সালের মার্চ পর্যন্ত আপডেট করা হয়েছে। আইএসপি অপারেটরগুলোর সংখ্যা বেশি এবং ফিক্সড ইন্টারনেট সাবস্ক্রিপশনের সংখ্যা খুব কম। আইএসপি এবং পিএসটিএন ইন্টারনেট গ্রাহকের তথ্য ত্রৈমাসিক ভিত্তিতে আপডেট করা হচ্ছে এবং পরবর্তী আপডেট পাওয়া যাবে ২০২০ সালের পরে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers