বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল ফকিরহাটের মাসকাটায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে হামলার ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের। মাদারদিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা  মোংলা বন্দর ও উপকুলীয় এলাকায় হঠাৎ বৃষ্টি কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদক কারবারি ৮ জন আটক
চুলকাঠিতে ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপনের উদ্যোগ নিয়েছেন এমপি শেখ তন্ময়

চুলকাঠিতে ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপনের উদ্যোগ নিয়েছেন এমপি শেখ তন্ময়

চুলকাঠি ডেস্ক : বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি এলাকায় একটি ফায়ার সার্ভিস সেন্টার ষ্টেশন স্থাপনের উদ্যোগ নিয়েছেন বাগেরহাট ০২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়।জানা যায়, বাগেরহাট ০২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হবার পর বাগেরহাট ও কচুয়ার উন্নয়নের বিভিন্ন ধরণের কাজ করে চলছেন। এলাকার উন্নয়নে নতুন নতুন উদ্যোগ গ্রহণ করে এলাকাবাসীর সেবা জোরদার করছেন। করোনার প্রাদুর্ভাবে মানুষ যখন দিশেহারা তখন বাগেরহাটে চালু হয়েছে “ ডাক্তারের কাছে নয়, রোগীর কাছে ডাক্তার” কার্যক্রম। এ কার্যক্রমে ডাক্তাররা অসুস্থ্য মানুষের কাছে সেবা নিয়ে হাজির হচ্ছেন। সংসদ সদস্যের আরও একটি নতুন উদ্যোগ হিসেবে ” ভবিষ্যতের কাছে বর্তমানের অঙ্গীকার”। গর্ভবর্তী মায়ের সুস্বাস্থ্য বজায় রাখতে সংসদ সদস্যের এ উদ্যোগ। এভাবে তিনি বাগেরহাটবাসীর উন্নত সেবা ও সেবার ক্ষেত্র তৈরি করে চলছেন। চুলকাঠি বা তার পার্শ্ববর্তী এলাকায় কোন ধরণের অগ্নিকান্ড সংক্রান্ত দুর্ঘটনা ঘটিলে বাগেরহাট, খুলনা বা মংলা থেকে ফায়ার সার্ভিস আসে। খবর পাওয়ার পর যতক্ষনে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছায়, ততক্ষণে অগ্নিকান্ডে সার্বসান্ত হয়ে পড়েন ভুক্তভোগী। বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজার একটি বড় ব্যবসায়ী কেন্দ্র। এখানে একাধিকবার অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। যতবার অগ্নিকান্ড ঘটেছে, ততবারই ফায়ার সার্ভিস আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

আর ততক্ষণে পুড়ে ছাই হয়ে গিয়েছিল সব। বাগেরহাট , মংলা বা খুলনা থেকে ফায়ার সার্ভিস খবর পাওয়ার পর চুলকাঠি বাজারে পৌছাতে প্রায় ৩০ মিনিট লেগৈ যায়। তাই এ এলাকার নিরাপত্তা ও এলাকাবাসীর সুবিধার্থে মাননীয় সংসদ সদস্য চুলকাঠি এলাকায় একটি ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপনের উদ্যোগ নিয়েছেন। তিনি ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ বিষয়ে একটি সুপারিশও পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছেন তার একান্ত সচিব এইচএম শাহিন মিয়া। তিনি এ প্রতিনিধিকে জানান,“ মাননীয় সংসদস সদস্য বাগেরহাটের উন্নয়ন নিয়ে বিভিন্ন পরিকল্পনা করে থাকেন। বাগেরহাটের উন্নয়নে চুলকাঠি এলাকায় ফায়ার সার্ভিস ষ্টেশন অত্যন্ত জরুরী বলে তিনি অনুধাবন করেছেন। তাই তিনি এ বিষয়ে একটি চাহিদা বা সুপারিশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।”

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers