বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
পবিত্র ঈদ-উল-আযহা  উপলক্ষে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন বাগেরহাট জেলা কমিটির পক্ষ থেকে সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা ঈদ মোবারক
সংবাদ শিরোনাম :
চুলকাটিতে বিশাল গরু ছাগলের হাটের শুভ উদ্বোধন  চুলকাটি বাজার রেলস্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড় মোল্লাহাটে টিসিবির ৫৪০ লিটার সয়াবিন তেলসহ আটক ১ মোল্লাহাটে শিশু যত্ন কেন্দ্রের কেয়ার কিপারদের ৭ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে পরিবেশ বান্ধব চারা বিতরণ জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন
অ্যাপলের বিজ্ঞাপন ব্লক, অর্ধেকে নামতে পারে ফেইসবুকের আয়

অ্যাপলের বিজ্ঞাপন ব্লক, অর্ধেকে নামতে পারে ফেইসবুকের আয়

বিবিসি’র প্রতিবেদন বলছে, নতুন আইওএস ১৪-এ গ্রাহকের ডেটা সংগ্রহ এবং শেয়ারের জন্য তার স্পষ্ট সম্মতি নিতে হবে। ফলে ফেইসবুকের বাইরে অন্য অ্যাপে ব্যবহারকারী না চাইলে বিজ্ঞাপনগুলো গ্রাহককে অনুসরণ করতে পারবে না।

ফেইসবুকের দাবি, গ্রাহককে পুরোনো পদ্ধতিতে বিজ্ঞাপন দিয়ে লক্ষ্য বানালে আট গুণ বেশি সম্ভাবনা থাকে যে তারা পণ্যটি কিনবেন। কিন্তু আইওএস ১৪-এর পরীক্ষায় দেখা গেছে, অনুমতিবিষয়ক পরিবর্তনের কারণে বিজ্ঞাপন প্রকাশকের আয় ৫০ শতাংশের বেশি কমে গিয়েছে।

বিজ্ঞাপনের জন্য ‘অডিয়েন্স নেটওয়ার্ক’ নামের একটি ব্যবস্থা ব্যবহার করে ফেইসবুক। এই ব্যবস্থায় গ্রাহকের পছন্দ এবং প্রাধান্য বিবেচনা করে অন্যান্য মোবাইল অ্যাপেও বিজ্ঞাপন প্রচার করে ফেইসবুক।

ইতোমধ্যেই এই ট্র্যাকিং ব্যবস্থা বন্ধ রাখার সুযোগ রয়েছে আইফোন গ্রাহকের কাছে।

ফেইসবুক বলছে, ট্র্যাকিংয়ের জন্য সব গ্রাহক সক্রিয়ভাবে অংশ নিলেই কেবল তাদেরকে ট্র্যাক করা যাবে, অ্যাপলের এমন পরিকল্পনা “আইওএস ১৪ অডিয়েন্স নেটওয়ার্ককে অকার্যকর করতে পারে এবং এতে এই ব্যবস্থার আর কোনো অর্থ থাকবে না।”

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers