শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
পবিত্র ঈদ-উল-আযহা  উপলক্ষে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন বাগেরহাট জেলা কমিটির পক্ষ থেকে সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা ঈদ মোবারক
সংবাদ শিরোনাম :
চুলকাটিতে বিশাল গরু ছাগলের হাটের শুভ উদ্বোধন  চুলকাটি বাজার রেলস্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড় মোল্লাহাটে টিসিবির ৫৪০ লিটার সয়াবিন তেলসহ আটক ১ মোল্লাহাটে শিশু যত্ন কেন্দ্রের কেয়ার কিপারদের ৭ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে পরিবেশ বান্ধব চারা বিতরণ জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন
থাইল্যান্ডে স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে চুল কেটে দিচ্ছে একদল নরসুন্দর

থাইল্যান্ডে স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে চুল কেটে দিচ্ছে একদল নরসুন্দর

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের হাসপাতালগুলোতে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের বিনামূল্যে চুল কেটে দিচ্ছেন একদল সেচ্ছাসেবী। তাদের এই ধরনের সেবা মনোবল বাড়াচ্ছে স্বাস্থ্যকর্মীদের।

করোনা যুদ্ধের সম্মুখযোদ্ধা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী। তাদের ক্ষৌরকার্যে সহায়তার লক্ষ্যে এগিয়ে এসেছেন একদল নরসুন্দর। বিনামূল্যে চুল-দাড়ি কাটার এ কাজ চলছে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের সব হাসপাতালে। দৈনিক অন্তত ৫০ জন স্বাস্থ্যকর্মীর চুল কাটছেন প্রত্যেক সেচ্ছাসেবক।

চিকিৎসকরা চুল কাটাতে পেরে খুব খুশি। তাদের মাথা থেকে যেন বড় বোঝা নেমেছে। অনেকটা ফুরফুরে মেজাজে এখান থেকে যাচ্ছেন তারা।

লকডাউনের কারণে, এক মাসের বেশি সময় ধরে বন্ধ থাইল্যান্ডের সব সেলুন। ফলে দীর্ঘ সময় চুল দাড়ি কাটাতে না পারায় মুখ পরিষ্কারেও বাড়তি সময় দিতে হচ্ছে স্বাস্থ্যকর্মীদের।

স্বাস্থ্যকর্মীরা জানান, এ ধরনের সেবা পাব ভাবিনি। যারা এই মহৎ সেবা দিচ্ছেন তাদেরকে ধন্যবাদ। এটাকে শুধু চুল কাটা হিসেবে দেখছি না আমি।

আগামী সপ্তাহে লকডাউন শিথিল হবে থাইল্যান্ডে। তবে স্বাস্থ্যকর্মীদের জন্য বিনামূল্যে এই সেবা অব্যাহত রাখতে চান স্বেচ্ছাসেবীরা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers