সোমবার, ১৩ মে ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
বাগেরহাটের কৃতিসন্তান আশিকুর রহমান ৪৩ তম বিসিএসে শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ

বাগেরহাটের কৃতিসন্তান আশিকুর রহমান ৪৩ তম বিসিএসে শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ

আসাদুজ্জামান শেখ, নিজস্ব প্রতিবেদক:
বাগেরহাট জেলার খানপুর ইউনিয়নের ভট্ট কনকপুর গ্রামের মোঃ আওরঙ্গজেব পুত্র অতি দরিদ্র পরিবারের ভট্ট কনকপুর গ্রামের কৃতি সনÍান মেধাবী ছাত্র আশিকুর রহমান ৪৩তম বিসিএসে শিক্ষা ক্যাডারে ৩০ তম হয়েছেন। বাগেরহাটের হাকিমপুর সামসুল হুদা মাধ্যমিক বিদ্যালয়ের ২০১১ সালের ব্যাচে বিজ্ঞান বিভাগ থেকে এস এস সি জিপিএ-৫, এইচ এ সি,তে জিপিএ-৫, পয়েন্ট পেয়ে ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। বাগেরহাটের কৃতি সন্তান মেধাবী ছাত্র আশিকুর রহমানের ৪৩ তম বিসিএসে শিক্ষা ক্যাডারে উত্তীর্ণ হওয়ার হাকিমপুর সামসুল হুদা মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।
আশিকুর রহমান ছোট থেকেই পড়াশুনায় খুব মেধাবী ছিল। সে ৪৩তম বিসিএস পরীক্ষায় শিক্ষা ক্যাডারে ত০ তম স্থানে উত্তীর্ণ হয়েছেন। তার আশা ছিলো সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও দেশের মানুষের সেবা করবে এটাই চাওয়া পাওয়া। তার পিতা মোঃ আওরঙ্গজেব শেখ সবার কাছে ছেলের জন্য দোয়া চেয়ে জানান, আমার ছেলে যেন দেশ ও দেশের অসহায় মানুষের সেবা করতে পারে এটাই আমাদের চাওয়া পাওয়া। সদ্য ৪৩তম বিসিএস শিক্ষা ক্যাডারে ৩০ তম স্থান অর্জন করা আশিকুর রহমান জানান, বর্তমান ফয়লা শাখা জনতা ব্যাংকের অফিসার (জেনারেল) পদে কর্মরত আছেন ভবিষ্যতে সে প্রশাসনিক ক্যাডারে যাওয়ার আশা করেছেন। তিনি আরোও আমার পরিবারের স্বপ্ন ছিলো আমি বিসিএস ক্যাডার হবো। পিতা-মাতার দোয়ায় আমি আজ তাদেও আশা পূরণ করতে পেরেছি। এবং ভবিষ্যতে আমি দেশের সেবা করতে চায়।
৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গত বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২২৯ প্রার্থী। ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ ছিল। গত বছরের জুলাইয়ে পিএসসি এই বিসিএসের লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করেছিল।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers