রবিবার, ২২ মে ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
২১ মে রামপালের ডাকরা গণহত্যা দিবসে স্মৃতিচারণ ও মোমবাতি প্রজ্বলন  “আসন্ন কমিটি গঠন করার লক্ষে” ফকিরহাট থানা বিএনপি’র একাংশের মতবিনিময় বাগেরহাটে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন বাগেরহাটে তাঁতী লীগের পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত বাগেরহাটে শ্রমিকলীগে ও সেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দের বিরুদ্বে সাংগঠনিক ব্যাবস্থার সিন্ধান্ত ফকিরহাটে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত ফকিরহাটে ভ‚মি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত প্রয়াত সাংবাদিক পংকজ কর্মকার এর ৩য় মূত্যুবার্ষিকী পালিত বাগেরহাটে জোয়ারের পানির চাপে তলিয়ে গেছে বসত বাড়ি ও মৎস্য ঘের বেতাগায় পানি ব্যবস্থাপনা সমিতির ত্রিপক্ষীয় বাস্তবায়ন চুক্তি স্বাক্ষর
ফকিরহাটের জমে উঠেছে পশুর হাট,সার্বিক দিকনির্দেশনা মেনেই চলছে হাট

ফকিরহাটের জমে উঠেছে পশুর হাট,সার্বিক দিকনির্দেশনা মেনেই চলছে হাট

 আলমগীর হোসেন : দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ ফকিরহাটের বেতাগা পশুর হাট।আগত পবিত্র কোরবানির ঈদ উল আযহা উপলক্ষে বেতাগা পশুর হাটে করোনা পরিস্থিতিতে সরকারি প্রশাসনিক সার্বিক দিক নির্দেশনা মেনেই চলছে বেতাগা পশুর হাট।এর মধ্যেই জমে উঠেছে পশুর হাট।পশু বেড়েছে আগের তুলনায় অনেক হাটে দেশি গরুর সংখ্যা বেশি। বেতাগা পশুর হাটে বাগেরহাট জেলা প্রাণী সম্পদ উন্নয়ন কর্মকর্তা লৎফর রহমান সকলের মাঝে পশুর হাটের নির্দেশনার লিপলেট বিতরণ করেন।এছাড়া হাটে ভেটেরিনারি পশু চিকিৎসক উপজেলা এল ই ও ডাঃ দুলাল হোসেন,এল এফ এ অমিত কির্ত্তনীয়া, এল এফ এফ পিন্টু দাশ,ভেক্সিনেটর মোঃ রফিকুল ইসলাম প্রমুখ। ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ বলেন, ফকিরহাট উপজেলাতে মোট দুইটি হাটে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ফকিরহাট সদর ইউনিয়নে বনফুল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠের পশুর হাট এবং বেতাগা পশুর হাট। হাট দুইটিতে করোনা ভাইরাস পরিস্থিতিতে সকল নিয়ম মেনে চলছে। ক্রেতা বিক্রেতা সকলে শারীরিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে ক্রয় বিক্রয় করছে।হাটে রয়েছে করা নিরাপত্তা ও শৃৃৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ ও স্বেচ্ছাসেবক টিম।টাকা যাচাই করার মেশিন,টাকা গণোনার মেশিন সহ রয়েছে ভেটেরিনারি পশু চিকিৎসকবৃন্দ। হাটে রয়েছে প্রশাসনিক কড়া নজরদারী। এছাড়া উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান টিম হাটের সার্বিক পরিস্থিতি নজর দারি রয়েছে।বেতাগা পশুর হাট পরিচালনা কমিটির সভাপতি আনন্দ কুমার দাশ বলেন,আজ ২৭ জুলাই সোমবার থেকে ৩১ জুলাই শুক্রবার প্রতিদিন ভোর থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলবে বেতাগা পশুর হাট। বরাবরের মত সার্বিক শৃৃঙ্খলা  বজায়ে রাখতে স্বেচ্ছাসেবক টিম ও প্রশাসনিক টিম কাজ করছে। গাড়ি রাখা এবং পশু গাড়িতে উঠানোর সুব্যবস্থা রয়েছে। হাটে করোনা পরিস্থিতিতে মাস্ক বিতরণ করা হচ্ছে।তিনি আরো বলেন, করোনা পরিস্থিতিতে প্রথম থেকেই শারীরিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনেই হাট পরিচালনা করছি। বেতাগা পশুর হাটে ক্রয় বিক্রয়ের একটি নিরাপদ আশ্রায় স্থল।তাই সকলকে আহবান জানাচ্ছি।বেতাগা পশুর হাট পরিচালনা কমিটির সাধারন সম্পাদক অসিত দাশ বলেন হাটে বিগত বছরের তুলনায় ক্রয় বিক্রয় কম হচ্ছে।তিনি আরো বলেন হাটে সার্বিক পরিস্থিতি ও নিয়মাবলী মানার জন্য চলছে প্রচারণা মাইকিং। হাটে হাত ধুয়ার জন্য ও ব্যবস্থা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers