বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
চুলকাঠির সাবেক চেয়ারম্যান আবুল কালাম এর দৌহিত্রর শুভ আগমনকে ঘিরে:অস্ট্রেলিয়ায় আনন্দ-উচ্ছ্বাস

চুলকাঠির সাবেক চেয়ারম্যান আবুল কালাম এর দৌহিত্রর শুভ আগমনকে ঘিরে:অস্ট্রেলিয়ায় আনন্দ-উচ্ছ্বাস

বিপ্লব আজাদ : (অস্ট্রেলিয়া থেকে) : আঞ্চলিক স্বাস্থ্য অধিদপ্তরের অফিসিয়াল ফেসবুক পেজে ছবি পোস্ট অভিনন্দনের জোয়ার। স্থানীয় সাংসদ কমেন্টে বলে দিলেন, এই ছেলে উওলিনগন হাসপাতালের ইতিহাস স্বরণীয় হয়ে থাকবে।বার্থ ইউনিটের ম্যানেজার তো রীতিমতো ফুল-মিষ্টি পাঠিয়ে দিয়েছে। যাকে ঘিরে এত আলোচনা তার বয়স মাত্র দুদিন।আন্দালিব রহমান।ঘটনার এখানেই শেষ নয়। অস্ট্রেলিয়ার উপকূলীয় শহর উওলিনগনের শতবর্ষে পত্রিকা ইলাওয়ারা মারকুরিতেও বুধবার সকালে জন্ম নেওয়া বাচ্চাটিকে নিয়ে খবর প্রকাশ করা হয়েছে। কিন্তু কেন? বাংলাদেশের দম্পতি তাহেরা উর্মি এবং মাহবুবুর রহমানের ছেলের যেখানে জন্ম হয়েছে, সেটি অস্ট্রেলিয়ার বহুল আলোচিত একটি বিলাসবহুল হাসপাতাল। একবার দেখলেই পাঁচতারা হোটেলের মতো মনে হবে। কোটি কোটি টাকা খরচ করে হাসপাতালটির বার্থ ইউনিট সম্প্রতি নতুনভাবে সাজানো হয়েছে। কর্তৃপক্ষের দাবি, এমন আধুনিক বার্থ ইউনিট  অস্ট্রেলিয়ায় তো বটে; গোটা পৃথিবীতে বিরল। এই ইউনিট চালু পর আন্দালিবেরই  প্রথম জন্ম হলো।

গত মঙ্গলবার নতুন ইউনিটের কার্যক্রম শুরু হয়। সেদিন কোনো গর্ভবতী ডেলিভারির জন্য হাসপাতালে যাননি। বুধবার স্থানীয় সময় রাতে মাহবুবুর রহমান তার স্ত্রী  তাহেরাকে নিয়ে সেখানে যান। তাদের সন্তান পৃথিবীতে আসে গভীর রাতে, সাড়ে তিনটার দিকে। ডাক্তারদের আয়োজন দেখে নতুন মা হওয়া উর্মি রীতিমতো উচ্ছ্বসিত।ইলাওয়ারাকে তিনি বলেন, অনেক ভাগ্যবতী মনে হচ্ছে নিজেকে। খুব দুশ্চিন্তায় ছিলাম। কিন্তু নতুন ইউনিটে ঢোকার পর সত্যিই দারুণ অনুভূতি হয়েছিল। প্রতিবেদন থেকে জানা গেছে, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে এ মাস্টার্স করতে উর্মি তার স্বামীকে নিয়ে ১৮ মাস আগে অস্ট্রেলিয়া যান। তিনি বলেন, আমার ছেলেকে মা-বাবা বাংলাদেশ থেকে দেখতে আসতে চেয়েছিলাম। কিন্তু মহামারীর কারণে সেটি সম্ভব হয়নি। এত সুন্দর ভাবে ওকে পৃথিবীতে আনায় মহান আল্লাহ নিকট ও কতৃপক্ষের কাছে আমি কৃতজ্ঞ। এই হাসপাতালটিতে প্রতিবছর প্রায় ২ হাজার ৫০০ শিশু জন্ম হয়। ২২ বছরের ক্যারিয়ারে অনেক শিশুর জন্ম দেখেছেন মিসেস আতকিন। কিন্তু নতুন ইউনিটের মতো এমন সুবিধা দেখে নিজেই এখন অবাক এই নারী চিকিৎসক। স্থানীয় নারীরা বিশ্বমানের হাসপাতাল সন্তান প্রসবের সুযোগ পাচ্ছে, এটি ভাবতেই ভালো লাগছে। একজন নারীর জন্য যা যা দরকার, তার সব সুবিধা আমরা রেখেছি।

 

চুলকাঠি২৪/নিউজ

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers