শনিবার, ১১ মে ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
পদোন্নতি পেয়েছেন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মহাসিন উদ্দিন

পদোন্নতি পেয়েছেন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মহাসিন উদ্দিন

ভাঙ্গা (ফরিদপুর) সংবাদদাতাঃ
পদোন্নতি পেয়েছেন  ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মহাসিন উদ্দিন ফকির। তাকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা থেকে সহকারি পরিচালক পদে পদায়ন করেছেন। তার নতুন কর্মস্থল করা মাগুরা ২৫০ শয্যা জেলা হাসপাতাল।  এ বিষয়ে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্যসেবা বিভাগ পার-২ অধিশাখা বাংলাদেশ সচিবালয়ের যুগ্ম সচিব(পার-২) জাকিয়া পারভীন এর স্বাক্ষরিত ২২-১১-২০২২ তারিখের এক আদেশের চিঠি পেয়ে পদোন্নতি নিশ্চিত করেন। ডাঃ মহাসিন উদ্দিনের পদোন্নতিতে ভাঙ্গা উপজেলার সকল চিকিৎসক, জেলা পরিষদের নবনির্বাচিত  চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান সহ  বিভিন্ন মহল অভিনন্দন জানিয়েছেন। এদিকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন ইউনিয়নের সাধারণ জনসাধারণ অভিনন্দন জানানোর পাশাপাশি তারা তাকে বিদায় দিতে আবেগআব্লুত  ভাষা ব্যক্ত করেন।
এ বিষয়ে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আরএমও ডাঃ মঈন উদ্দিন সেতু জানান, ডাঃ মহাসিন উদ্দিন স্যার একটি হসপিটাল চালাতে তার মধ্যে চিকিৎসা সেবা প্রশাসনিক সহ সব রকমের দক্ষতা ছিল। তিনি ভাঙ্গা হাসপাতালকে দুর্নীতি, অনিয়ম ও দালাল মুক্ত করে রেখেছেন। তার অধীনে চাকুরী করে আমরা অনেক কিছু শিখেছি, তাকে বিদায় জানানো আমাদের খুব কষ্ট হবে।  তবে কতিপয় দুইজন ব্যক্তি তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিল করতে না পেরে স্যারের পদোন্নতির বিষয় নিয়ে পৃর্বাগান্ডা ছড়াচ্ছেন। তারা দুজনই চাঁদাবাজি মামলায় বহুদিন জেল খেটেছেন। তাতেও তারা ক্ষান্ত হননি। তারা ঘোলা পানিতে মাছ শিকার করার মত এহেন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।
এ বিষয়ে ভাঙ্গা স্বাস্থ্য কর্মকর্তা নতুন পদোন্নতিপ্রাপ্ত ডাঃ মহাসিন উদ্দিন বলেন, সত্যিই মাননীয় এমপি মহোদয় মজিবুর রহমান চৌধুরী নিক্সন স্যার ও ভাঙ্গা উপজেলার জনসাধারণের সার্বিক সহযোগিতা নিয়ে সর্বোচ্চ স্বাস্থ্য সেবা দেওয়ার চেষ্টা করেছি। ভাঙ্গাবাসীর আন্তরিকতা ও ভালোবাসা কোনদিন ভুলতে পারবো না। এখানে আমি ২০১৯ সাল থেকে কর্মরত আছি। পদোন্নতি পেয়ে আমাকে জেলা হাসপাতালে যেতে হবে। আমি  আজীবন ভাঙ্গাবাসীর কৃতজ্ঞতা স্বীকার করে থাকবো। কেউতো সারা জীবন একই কর্মস্থলে থাকতে পারেনা। সকলকেই এক সময় না একসময় যেতেই হয়।
এদিকে তিনি আরো বলেন, হাসপাতালের অনিয়ম,দুর্নীতি এবং দালাল মুক্ত করতে হিমশিম খেতে হয়েছে। তারমধ্যে দুইজন অসাধু ব্যক্তি মনিরুল হক মোল্লা ও শহিদুল ইসলাম এরা বিভিন্ন সময়ে আমার নিকট অন্যায় ভাবে চাঁদা দাবি করত। ওদের বিরুদ্ধে আমি বাধ্য হয়ে মামলা করতে হয়েছে। সেই মামলায় ওই দুই ব্যক্তি বহুদিন জেল খেটেছেন। জেল থেকে বেরিয়ে আমার বিরুদ্ধে অনেক পূর্বাগান্ডা ছড়াচ্ছিলেন। তারা আমার পদোন্নতি নিয়েও অহেতুক পূর্বাগান্ডা  ছড়াচ্ছেন। তাদের ব্যাকগ্রাউন্ড খোঁজখবর নিয়ে জানাগেছে, তারা মসজিদ দেয়ার নাম করে বহু লোকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন, তারা এলাকায় তাণ্ডব চালিয়ে চলাফেরা করেন, এরা এলাকার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের স্বাক্ষর জাল করে জমি দখল করার খবরও শুনতে পেরেছি। তারা হাসপাতলে দালালি করে সংসার চালাত। তাদের দালালি বন্ধ করায় আমার উপর ক্ষিপ্ত হয়। তবে এমপি মহোদয়ের নির্দেশ ছিল ভাঙ্গা হাসপাতাল অনিয়ম, দুর্নীতি ও দালাল মুক্ত করতে। আমি সেই নিদর্শনা মাথায় রেখে হাসপাতালকে জিরো টলারেন্স ঘোষণা করেছিলাম। কিন্তু আমি সক্ষম হয়েছি। আমি ভাঙ্গাবাসির কাছে চিরঋণী হয়ে থাকবো।এসব কথা বলে তিনি আবেগআপ্লুত হয়ে পড়েন।
এদিকে ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সাহাদাত হোসেন বলেন, ডাঃ মহাসিন অত্যন্ত দক্ষ বিনয়ী ও কর্মঠ অফিসার ছিলেন, তিনি হাসপাতালকে নিজের মনে করে সাজিয়ে গুছিয়ে স্বাস্থ্য সেবা দিয়ে ছিলেন আমরা তার উত্তর-প্তর সাফল্য কামনা করি। অন্যদিকে ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান বলেন, ডাঃ মহাসিন একজন যোগ্য অফিসার ছিলেন, তিনি ভাঙ্গা হাসপাতালকে সার্টিফিকেট বাণিজ্য বন্ধ করেছেন, বিভিন্ন প্রাইভেট ক্লিনিকের দালালরা রোগীকে জোর করে  নিয়ে যেতেন সেসব বন্ধ করেছেন। আমার দেখা ভাঙ্গা উপজেলার জনসাধারণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়েছেন। আমরা তার পদোন্নতিতে অভিনন্দন সহ উত্তরাত্তোর সাফল্য কামনা করি। ভাঙ্গাবাসি তাকে চিরদিন মনে রাখবে। আমরা তার বিদায়ের সময় বড় করে সংবর্ধনা দিব।
Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers