শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
পবিত্র ঈদ-উল-আযহা  উপলক্ষে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন বাগেরহাট জেলা কমিটির পক্ষ থেকে সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা ঈদ মোবারক
সংবাদ শিরোনাম :
চুলকাটিতে বিশাল গরু ছাগলের হাটের শুভ উদ্বোধন  চুলকাটি বাজার রেলস্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড় মোল্লাহাটে টিসিবির ৫৪০ লিটার সয়াবিন তেলসহ আটক ১ মোল্লাহাটে শিশু যত্ন কেন্দ্রের কেয়ার কিপারদের ৭ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে পরিবেশ বান্ধব চারা বিতরণ জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন
১০ মে শেয়ারবাজার চালু হচ্ছে না

১০ মে শেয়ারবাজার চালু হচ্ছে না

করোনার উদ্ভূত পরিস্থিতির মধ্যে আগামী ১০ মে থেকে লেনদেন চালু করার যে সিদ্ধান্ত নিয়েছিল ঢাকা স্টক এক্সচেঞ্জ লেনদেন, সেটি হচ্ছে না। দেশের শেয়ারবাজার নিয়ন্ত্রণ সংস্থা বিএসইসি অনুমতি না দেয়ায় সরকার ঘোষিত সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত পুঁজিবাজার বন্ধ থাকবে।

করোনা বিস্তার প্রতিরোধে সরকারের ঘোষিত গত ২৬ মার্চ থেকে টানা ছুটি চলছে দেশে। ফলে দেশ কার্যত লকডাউন হয়ে যায়। সরকারি এই সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে দেশের শেয়ারবাজারের লেনদেনও বন্ধ করা হয়।

সম্প্রতি সরকার ‘লকডাউন’ পরিস্থিতি কিছুটাক শিথিল করলে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ ১০ মে থেকে লেনদেন চালু করার অনুমতি চায় নিয়ন্ত্রণ সংস্থা বিএসইসির কাছে। কিন্তু বিএসইসি অনুমতি দেয়নি। ফলে ১৬ মে পর্যন্তই বন্ধ থাকছে এই দুই শেয়ারবাজারের লেনদেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড মার্কেটিংয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা তানিয়া বেগম গণমাধ্যমকে বলেন, সরকার ১৬ মে পর্যন্ত ছুটি বর্ধিত করেছে। তাই দুই শেয়ারবাজারের সমস্ত কার্যক্রমও বন্ধ থাকবে ১৬ মে পর্যন্ত।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers