বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার
মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল

মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল

মোংলা প্রতিনিধি

আগামী ৯ মাচ মোংলা বন্দর কর্তৃপক্ষের শ্রমিক-কর্মচারী সংঘের (সিবিএ) দ্বি-বার্ষিক নির্বাচন ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে হঠাৎ করে সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল করেছে কার্যনির্বাহী কমিটির সদস্যরা। বৃহস্পতিবার দুপুরে কার্য নির্বাহী পরিষদের আলোচনার মাধ্যমে এক সভায় এমন সিদ্ধান্ত নেয়া সংঘের সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দরা। ফলে খুলনাঞ্চলের অন্যতম বৃহত্তর এ সিবিএ সংগঠনটির নির্বাচনী প্রক্রিয়া থমকে যাওয়ার উপক্রম হয়েছে। ঘোষিত তফসিল অনুয়ায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে কর্মচারীদের মধ্যে দেখা দিয়েছে দ্বিদা-বিভক্ত।

মোংলা বন্দর কর্তৃপক্ষের (সিবিএ) কর্মচারী সংঘের সভার সিদ্দান্ত সুত্রে জানা যায়, নব্বই দশকে কর্তৃপক্ষের অধিনে এল,ডি,এ কাম-টাইপিষ্ট পদে এস এম ফিরোজ, মোঃ মোশারফ হোসেন এবং মোঃ অকিচ আলী দপ্তরি পদে যোগদান করেন। বিভিন্ন সময় তারা কর্তৃপক্ষের নিয়ন্ত্রানাধীন সিবিএ সংগঠনের বিভিন্ন পদে নির্বাচন ও কর্মচারীদের নেতৃত্বেও ছিলেন। কিন্ত বিগত প্রায় ২ বছর আগে কর্তৃপক্ষের পদোন্নতি সভায় কর্মচারী থেকে জুনিয়ার কর্মকর্তা হিসেবে পদায়ন হয় বেশ কয়েকজন কর্মচারীর মধ্যে তাদেরও।

কর্মচারী থেকে কর্মকর্তা হওয়ায় গত ২৩ সালের ২ জানুয়ারী সিবিএ’র সাধারণ সভায় গঠনতন্ত্র অনুয়ায়ী কর্মচারী সংঘের (সিবিএ) সাবেক সাধারণ সম্পাদক এস এম ফিরোজ, সাবেক দপ্তর সম্পাদক মোঃ অকিচ আলী ও মোঃ মোশারফ হোসেনের সদস্য পদ বাতিল করা হয়। একই সঙ্গে সংগঠনের অনুকুলের তাদের মাসিক চাঁদা কর্তন সহ বিগত দিনে জমাকৃত অর্থ বন্দর কর্তৃপক্ষের অনুকুলের ফেরৎ প্রদান করা হয়। গত ৯ ফেব্রুয়ারী এ সংগঠনটির দ্বি-বার্ষিক নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়। আর গত ১২ ফেব্রুয়ারী প্রকাশিত খসড়া ভোটার তালিকায় নাম ওঠে ৭শ’৬৬ জন কর্মচারীর। এ তালিকায় এক বছর আগে বাতিল হওয়া (পদোন্নিতি পাওয়া) ওই তিন কর্মকর্তার নাম থাকায় প্রায় ৮০ জন শ্রমিক-কর্মচারীরা নির্বাচন পরিচালনা কর্তৃপক্ষের কাছে গনস্বাক্ষরিত লিখিত আবেদন ও আপত্তি জানান। এ দিকে গত ২২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সিবিএ সাধারণ সম্পাদক কাজী খোরশেদ আলম স্বাক্ষরিত এক চিঠিতে জুনিয়ার তিন কর্মকর্তার সদস্য পদ বাতিলের নোটিশ জারি করেন। একই সঙ্গে এ সংক্রান্ত অনুলিপি পাঠানো হয়েছে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও খুলনা শ্রম পরিচালকের কার্যালয়।

এ প্রসঙ্গে সিবিএ সাধারণ সম্পাদক কাজী খোরশেদ আলম জানান, বিগত প্রায় দু’ বছর আগে কর্মচারী থেকে কর্মকর্তায় পদোন্নিতি হওয়ায় কর্মচারীদের এ সংগঠন হতে তাদের সদস্য বাতিল করা হয়। তবে চুড়ান্ত ভোটার তালিকা ভোটারের সংখ্যা ৮ শতাধিক ছড়িয়ে যেতে পারে। যারা তফসিল ঘোষনার আগে মাসিক চাঁদা ও ডি ফরম পূরন করেননি তারা সংঘের অনুকুলে চাঁদার পরিমান জমা দিলের চুড়ান্ত তালিকায় অন্তভুক্ত হতে পারবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers