বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
মেট্রোরেলের ইঞ্জিন-বগির পর কংক্রিট পাইল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ “এমভি কিয়ো কোরাল”

মেট্রোরেলের ইঞ্জিন-বগির পর কংক্রিট পাইল নিয়ে মোংলায় বিদেশি জাহাজ “এমভি কিয়ো কোরাল”

স্টাফ রিপোর্টার, মোংলা।

মেট্রোরেলের ইঞ্জিন-বগি ও মেশিনারিজ যন্ত্রাংশ খালাসের পর এবার কংক্রিট পাইল এর দ্বিতীয় চালানের পন্য নিয়ে মোংলা বন্দরে নঙ্গর করেছে পানামা পতাকাবাহী বিদেশী জাহাজ “এমভি কিয়ো কোরাল”। বুধবার (১৪ জানুয়ারী) বিকালে জাহাজটি বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে রাতের পালা থেকে খালাস কাজ শুরু করে পন্য খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স লিঃ এবং আমদানীকারক প্রতিনিধিরা।

বন্দরের হারবার বিভাগ সুত্রে মেট্রোরেলের পন্য আমদানীকারক প্রতিষ্ঠান মেসার্স এনশিয়েন্ট ষ্টিমশিপ কোম্পানী লিঃ’র প্রতিনিধিরা জানান, গত দুই বছর আগে থেকে মেট্রোরেলের ১৪৪টি কার, বগি ও বিভিন্ন মেশিনারিজ পন্য মোংলা বন্দর থেকে খালাস করা হয়েছে। এবার মেট্রোরেলের কংক্রিট পাইল নিয়ে দ্বিতীয় চালান এলো মোংলা বন্দরে। গত ১ ফেব্রুয়ারী ভিয়েতনাম বন্দর থেকে ৪৯১ প্যাকেজে ৫ হাজার ১১৮ মেট্রিক টনমেট্রোরেলের লাইন-৫ এর কংক্রিট পাইপ নিয়ে মোংলা বন্দরের উদ্দোশ্যে ছেড়ে আসে। বুধবার (১৪ ফেব্রয়ারী) বিকালে বন্দরের ৭ নম্বর জেটিতে নঙ্গর করে রাতে পণ্য খালাস শুরু করে আমদানীকারকরা। বৃহস্পতিবার (১৫ফেব্রয়ারী) সন্ধ্যা পর্যন্ত ২০০ পিচ পাইল খালাস হয়েছে, বাকিগুলো খালাস করতে ২/৩ দিন সময় লাগবে বলেও জানায় খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স লিঃ প্রতিনিধিরা। খালাসকৃত পন্য নৌ-পথে ঢাকায় পাঠানো হবে বলেও জানায় তারা।

পন্য খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স লিঃ এর সুপার ভাইজার মোঃ রুহুল আমিন বলেন ও আমদানীকারক বলছে, সরকারের এ বড় মেগা প্রকল্প মেট্রোরেলের সব মালামাল মোংলা বন্দর দিয়ে আমদানি, খালাস ও পরিবহন করা হয়েছে। আর মেসার্স খামী-গুমী ফরোয়ার্ড ইন্টার ন্যাশোনাল কোম্পানীর ম্যানেজমেন্ট অফিসার উজ্জল কুমার পাল বলেন, এবারের কংক্রিটের পাইলগুলো যত্নসহকারে এ বন্দর দিয়ে খালাস করা হবে। মেট্রোরেলের এবার দ্বিতীয় চালানে ৪৯১ পিচ কংক্রিট পাইপ আনা হয়েছে। আর প্রথম চালানের জাহাজে ৪৭৮পিচ এসেছিলো। আরো ৩ হাজার ১শ পিচ কংক্রিট পাইপ নিয়ে ৬টি জাহাজে মোংরা বন্দরে খালাসের জন্য আসবে বলে জানায় তারা।

গত ২৪ ডিসেম্বর মেট্রোরেল লাইন-৫ এর প্রথম চালানে ৪৭৮ পিচ কনক্রিট পাইপ মোংলা খালাস করে বন্দর ত্যাগ করছিল বিদেশী জাহাজ“এমভি হরিজন-৯”।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers