শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
পবিত্র ঈদ-উল-আযহা  উপলক্ষে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন বাগেরহাট জেলা কমিটির পক্ষ থেকে সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা ঈদ মোবারক
সংবাদ শিরোনাম :
চুলকাটিতে বিশাল গরু ছাগলের হাটের শুভ উদ্বোধন  চুলকাটি বাজার রেলস্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড় মোল্লাহাটে টিসিবির ৫৪০ লিটার সয়াবিন তেলসহ আটক ১ মোল্লাহাটে শিশু যত্ন কেন্দ্রের কেয়ার কিপারদের ৭ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে পরিবেশ বান্ধব চারা বিতরণ জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন
আগুনে ঘরবাড়ি পুড়ে সর্বশান্ত খুলনার জাফর ও ওমর আলী শেখ পরিবার।

আগুনে ঘরবাড়ি পুড়ে সর্বশান্ত খুলনার জাফর ও ওমর আলী শেখ পরিবার।

আবু বকার সিদ্দীক হিরা, (খুলনা ব্যুরো প্রধান)

আগুনে পুড়ে খুলনার তেরখাদা উপজেলার ৪ নং সাচিয়াদহ ইউনিয়নে চার টি ঘর পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় দুটি পরিবারের ঘরের সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে পরিবার দুটি সর্বস্বান্ত হয়েগেছে। বৃহস্পতিবার মধ্যরাতে তেরখাদা উপজেলার পদ্মবিল বাজার সংলগ্ন এলাকায় পশ্চিম পাড়া নলিয়াচর গ্ৰামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে এলাকাবাসীরা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রত্যন্ত গ্রাম অঞ্চল হওয়ায় এবং রাস্তাঘাট ভালো না থাকায় ফায়ার সার্ভিস সদস্যরা গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত পরিবার এবং স্থানীয়রা ধারণা করছেন বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। অগ্নিকাণ্ডে দুটি বড় ঘর একটি রান্নাঘর ও একটি গোয়ালঘর পুড়ে ছাই হয়ে গেছে। ঘরের সকল আসবাবপত্র ও গোয়াল ঘরের অবস্থিত তিন টি গুরুর মধ্যে ১ টি গরু(৩ বছর) আগুনে ঝলসে মারা গেছে। এবং বাকি দুটি গরুও অর্ধ দগ্ধ অবস্থায় রয়ছে। এই অগ্নিকাণ্ডে দুটি পরিবারের আনুমানিক ১০ থেকে ১১ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত জাফর ও ওমর শেখ বলেন আমাদের পরিবার দুটির সদস্যেদের পড়নের কাপড় ছাড়া বাকি সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে। দৈনিক সংগ্রাম প্রতিদিন আলোকিত সকাল মানবাধিকার প্রতিদিন সাংবাদিকবৃন্দ সরজমিনের অগ্নিকাণ্ডের
ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতার প্রমান পেয়েছে। এ মর্মান্তিক দুর্ঘটনায় পরিবার দুটি চরম ভাবে আর্থিক ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে।

এ ঘটনায় তেরখাদা উপজেলা নির্বাহী অফিসার মারুফা বেগম নেলীর সঙ্গে (মুঠো ফোনে) যোগাযোগ করলে তিনি মানবাধিকার প্রতিদিন কে জানান অগ্নিকাণ্ডের ঘটনাটির বিষয়ে তিনি অবগত আছেন। যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে ক্ষতিগ্রস্ত পরিবারটিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলে তিনি জানান।

এছাড়াও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ বুলবুল আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি মানবাধিকার প্রতিদিন কে জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটি খুবই বেদনাদায়ক দৃশ্য।আমার ইউনিয়নের প্রত্যেকটা মানুষই আমার আপনজন। অগ্নিকাণ্ডের সংবাদ শুনেই আমি পরিবারটির পাশে দাঁড়িয়েছি। দৈনন্দিন বাজার সদাই থেকে শুরু করে আর্থিক সহযোগিতা চলমান রয়েছে। এছাড়াও তিনি ক্ষতিগ্রস্ত পরিবারটিকে সর্বোচ্চ সাহায্য সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য মো: খোকন শেখ মানবাধিকার প্রতিদিনকে জানান ঘটনাটি খুবই মর্মান্তিক। ক্ষতিগ্রস্ত পরিবার দুটি খুবই অসহায়। এই মর্মান্তিক দুর্ঘটনায় তাদের শেষ সম্বলটুকুও পুড়ে ছাই হয়েগেছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত জাফর শেখ ও ওমর আলী শেখ পরিবার এবং স্থানীয় প্রতিবেশী, আব্দুল আলী মিয়া, মোঃ তুহিন শেখ ও মোছাঃ নাজমা বেগম সহ এলাকাবাসী অসহায় পরিবার দুটি কে সহযোগিতার জন্য বিভিন্ন দাতা সংস্থা ও সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers