শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
পবিত্র ঈদ-উল-আযহা  উপলক্ষে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন বাগেরহাট জেলা কমিটির পক্ষ থেকে সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা ঈদ মোবারক
সংবাদ শিরোনাম :
চুলকাটিতে বিশাল গরু ছাগলের হাটের শুভ উদ্বোধন  চুলকাটি বাজার রেলস্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড় মোল্লাহাটে টিসিবির ৫৪০ লিটার সয়াবিন তেলসহ আটক ১ মোল্লাহাটে শিশু যত্ন কেন্দ্রের কেয়ার কিপারদের ৭ দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে পরিবেশ বান্ধব চারা বিতরণ জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন
বাগেরহাটে বাঁধন মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত

বাগেরহাটে বাঁধন মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত

তরিকুল মোল্লা, নিজস্ব প্রতিবেদক ।

বাগেরহাটের বেসরকারি এনজিও প্রতিষ্ঠান বাঁধন মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত হয়েছে।

“শুদ্ধাচারেই পুনরুদ্ধার” এই প্রতিপাদ্য নিয়ে শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় বাঁধনের অফিস চত্বরে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস-২০২৩।

বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এ এস এম মঞ্জুরুল হাসান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁধনের প্রজেক্ট কর্ডিনেটর ও আমাদের সময় পত্রিকার জেলা প্রতিনিধি সোহাগ হাওলাদার, প্রকল্প সহায়ক প্রিয়ম, মনিটরিং কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম সহ বাঁধনের কর্মকর্তা-কর্মচারী ও ইয়ুথ সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে দুর্নীতি প্রতিরোধে নাগরিকের করণীয় শীর্ষক রচনা প্রতিযোগিতা এবং দুর্নীতি বিষয়ক প্রামাণ্য চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবসের বিষয়বস্তু তুলে ধরে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ সময় বক্তারা দুর্নীতি প্রতিরোধে সাধারণ মানুষকে আরো বেশি সচেতন হতে অনুরোধ করেন।

বক্তারা বলেন, আইন করে কখনো দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব না, যদি আমরা সচেতন না হই। তাই দুর্নীতি প্রতিরোধে প্রশাসনের সর্বোচ্চ মহল থেকে শুরু করে সর্বস্তরে কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। দুর্নীতি রুখতে না পারলে একটি দেশ কখনো উন্নয়নের পথে ধাবিত হতে পারে না। দুর্নীতি প্রতিরোধে আমাদের সকলকে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে।

পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন বাঁধনের নির্বাহী পরিচালক এ এস এম মঞ্জুরুল হাসান মিলন।

উল্লেখ্য, রচনা প্রতিযোগিতায় যৌথভাবে প্রথম স্থান অধিকার করেন, তরিকুল মোল্লা ও সোহান শেখ। চিত্রাংকন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন ফাহিম রহমান।

বাগেরহাট সদর, রামপাল, মংলা ও মোড়েলগঞ্জ উপজেলার ইয়ুথ সদস্যবৃন্দ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers