মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:২১ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
আগামী সংসদ নির্বাচনের মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে,চিতলমারি উপজেলা কমিটির আলোচনা সভা নভেম্বর ২০২২ সেভ দ্য রোড-এর প্রতিবেদন বাইক লেন না থাকায় নভেম্বরে দূর্ঘটনা বেড়ে ৪ হাজার ১৯৩ জবিসহ বিভিন্ন স্থানে সংবাদযোদ্ধাদের উপর হামলার নিন্দা ও বিচার দাবি বাগেরহাটে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার, ৪ ককটেল উদ্ধার বাগেরহাটের মোল্লাহাটে ট্রলি উল্টে চালক নিহত চুলকাটি প্রেসক্লাবে মেম্বর প্রার্থী মনিরুলের সংবাদ সম্মেলন ফকিরহাটে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা ফকিরহাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাগেরহাটে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছাগল বিতরণ বাগেরহাটে সংকল্প প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
টুঙ্গিপাড়া সফর করতে পারেন মোদি

টুঙ্গিপাড়া সফর করতে পারেন মোদি

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, ঢাকা-নয়াদিল্লী’র কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি এবং বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে চলতি বছরের মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রীর দুই দিনের সফরে বাংলাদেশে আসার কথা রয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে মার্চে বাংলাদেশ সফরকালে টুঙ্গিপাড়া যেতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (৩০ জানুয়ারি) দুই দেশের কর্মকর্তারা এ কথা জানান।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, ঢাকা-নয়াদিল্লী’র কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি এবং বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে চলতি বছরের মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রীর দুই দিনের সফরে বাংলাদেশে আসার কথা রয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) দিল্লিতে আয়োজিত ফরেন অফিস কনসালটেশন (এফওসি) বৈঠক বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও ভারতীয় সচিব হর্ষ বর্ধন শ্রিংলার নেতৃত্বে দু’দেশের প্রতিনিধি দলের মধ্যে অনুষ্ঠিত হয়।

এ বৈঠকে কোভিড-১৯ সহযোগিতা, নিরাপত্তা ও প্রতিরক্ষাসহ দ্বিপক্ষীয় সংশ্লিষ্ট ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। একই বৈঠকে মোদির টুঙ্গিপাড়া সফরের পরিকল্পনার ব্যাপারে আলোচনা করা হয়। বাসসকে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ হাই কমিশনের এক কর্মকর্তা বলেন, “মোদি এই সফরকালে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে টুঙ্গিপাড়ায় তার মাজারে যেতে পারেন।”

তবে তিনি এও বলেন, এই সফর সম্পর্কে এখনো কিছু চূড়ান্ত হয়নি।

এফওসি’র সঙ্গে সংশ্লিষ্ট এক ভারতীয় কর্মকর্তা মোদির টুঙ্গিপাড়া সফরের পরিকল্পনা নিশ্চিত করলেও, বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। ভারতীয় ওই কর্মকর্তা আরও বলেন, “যদি সবকিছু ঠিকঠাক চলে, তবে তার টুঙ্গিপাড়া সফরের জোরালো সম্ভাবনা রয়েছে।”

উভয় পক্ষের কর্মকর্তারা জানিয়েছেন, ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী ঢাকা পৌঁছাবেন এবং পরের দিন তিনি দেশে ফিরে যাবেন। বিশ্বব্যাপী কোভিড-১৯ প্রাদুর্ভাবের পর এটিই হবে ভারতীয় প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর।

কর্মকর্তারা আরও বলেন, ভারতের প্রধানমন্ত্রী প্রথমদিনের উৎসবে যোগ দিবেন। পরের দিন তিনি বাংলাদেশ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers