শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার
মোংলা পোর্ট পৌরসভায় দ্রুত নির্বাচনী তফসিল ঘোষণার দাবি

মোংলা পোর্ট পৌরসভায় দ্রুত নির্বাচনী তফসিল ঘোষণার দাবি

চুলকাঠি অফিস : মোংলা পোর্ট পৌরসভায় দ্রুত সময়ে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে চিঠি দিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। সুজনের মোংলা শাখার পক্ষ থেকে এক লিখিত আবেদনে ৫ বছর আগে মেয়াদ উত্তীর্ণ ওই পৌরসভার নির্বাচনী তফসিল দ্রুত ঘোষণার দাবি জানানো হয়েছে।

সুজনের মোংলা শাখার সাধারণ সম্পাদক মো. নূর আলম শেখের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশনে উপস্থিত হয়ে সিইসি বরাবর ওই লিখিত আবেদন জমা

পরে নূর আলম উপস্থিত সাংবাদিকদের জানান, নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি শেষে যথাসম্ভব দ্রুত নির্বাচনী তফসিল ঘোষণার প্রতিশ্রুতি দেয়া হয়েছে। আগামী ডিসেম্বরে এই নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি চলছে বলে কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

লিখিত আবেদনে বলা হয়েছে, দেশের প্রথম শ্রেণির পৌরসভা মোংলার মেয়াদ উত্তীর্ণের পর প্রায় ৫ বছর অতিবাহিত হলেও সাধারণ নির্বাচন আটকে আছে। সর্বশেষ ২০১১ সালের ১৩ জানুয়ারি এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন না হওয়ায় ৫ বছরের জন্য নির্বাচিত হলেও অতিরিক্ত প্রায় ৫ বছর দায়িত্ব পালন করছেন মেয়র ও কাউন্সিলররা। এতে পৌরসভার উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। একই সঙ্গে সেখানে চলছে নানা অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা। তাই মেয়াদ উত্তীর্ণ পৌরসভায় অবিলম্বে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন নাগরিক সমাজ ও মোংলার বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ।

আবেদনে আরও বলা হয়, পরিকল্পিতভাবে ভুয়া সীমানা জটিলতা মামলা এবং পরে ওয়ার্ড ভিভাজন চেয়ে মামলার কারণে মোংলা পৌরসভার নির্বাচন আটকে যায়। এই মুহূর্তে সকল মামলা নিষ্পত্তিসহ নির্বাচন অনুষ্ঠানের সকল বাধা অপসারণ হয়েছে। তারপরও অজ্ঞাত কারণে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়নি। ফলে এ নিয়ে জনমনে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। কারণ পৌরসভার ভোটাররা দীর্ঘ ৫ বছর গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত।

দেশে গণতন্ত্রের সুষ্ঠু বিকাশের স্বার্থে তাদের ভোটাধিকার নিশ্চিত করা জরুরি। আর উন্নয়ন ও অগ্রগতি নিশ্চিত করতে পৌরসভায় নির্বাচিত জনপ্রতিনিধি প্রয়োজন। এ অবস্থায় মোংলা পোর্ট পৌরসভায় সাধারণ নির্বাচনের জন্য দ্রুত নির্বাচনী তফশিল ঘোষণায় সিইসি’র হস্তক্ষেপ কামনা করা হয়েছে ওই আবেদনে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers