সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
সুন্দরবনে বাঘের পেটে জেলের পুরো দেহ, পাওয়া গেল মাথা ও রক্তাক্ত প্যান্ট

সুন্দরবনে বাঘের পেটে জেলের পুরো দেহ, পাওয়া গেল মাথা ও রক্তাক্ত প্যান্ট

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের গহীন অরণ্যের খালে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণে নিহত হয়েছে শিপার হাওলাদার (২২) নামে এক জেলে। বাঘটি জেলে শিপারের পুরো দেহই খেয়ে ফেলেছে। রবিবার (১অক্টোবর) সকাল ৮টার দিকে তল্লাশি করে সুন্দরবনের ধানসাগর স্টেশনের তুলাতলা এলাকার গহীন অরণ্য থেকে নিঁখোজের পাঁচদিন পর ওই জেলের শুধু মাথা ও রক্তাক্ত পরনের প্যান্ট উদ্ধার করে স্বজনেরা হয়েছে। গত বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে কোন বৈধ অনুমতিপত্র (পাশ-পারমিট) ছাড়াই চোরাপথে সুন্দরবনে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন জেলে শিপার। বাঘের খাদ্য হওয়া নিহত জেলে শিপার হাওলাদার বাগেরহাটের শরণখোলা উপজেলার রাজাপুর গ্রামের জেলে ফারুক হাওলাদারের ছেলে। সুন্দরবন বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।
শরণখোলা উপজেলার ধানসাগরর ইউনিয়নের ইউপি সদস্য কামাল হোসেন তালুকদার জানান, গত বুধবার সকালে শিপার হাওলাদার বন বিভাগের কোন অনুমতি ছাড়া অবৈধ ভাবে একাই সুন্দরবনের খালে ঝাকি জাল দিয়ে মাছ ধরতে যান। দিনের মধ্যেই তার বাড়ীতে ফিরে আসার কথা। সরাদিনেও সে ফিরে না উৎকণ্ঠায় পড়েন পরিবারের লোকজন। প্রথমে তারা নিজেরা সুন্দরবনে তল্লাশি শুরু করেন। কোন সন্ধান না পেয়ে বন বিভাগের অনুমতি নিয়ে সর্বশেষ রবিবার বোরে পরিবারের লোকজনসহ অর্ধশতাধিক গ্রামবাসী লাঠিসোটা নিয়ে সুন্দরবনে তল্লাশি শুরু করেন। সকাল ৮টার দিকে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের তুলাতলা এলাকার গহীন অরণ্য থেকে নিঁখোজের পাঁচদিন পর ওই জেলের শুধু মাথা ও রক্তাক্ত পরনের প্যান্ট উদ্ধার করে। এসময়ে ঘটনাস্থল ও আশপাশে বাঘের পায়ের অসংখ্য ছাপ দেখতে পান উদ্ধারকারীরা। মাথাটি বাড়িতে নিয়ে আসার পর কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। মাথাটি বিকালে বাড়ীতেই দাফন করা হয়েছে। এঘটনা শোনার পর সুন্দরবন সন্নিহিত লোকালয়ের বনজীবীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
সুন্দরবনের চাঁপাই রেঞ্জের ধানসাগর স্টেশন কর্মকর্তা (এসও) মো. রবিউল ইসলাম জানান, ধানসাগর স্টেশনের তুলাতলা এলাকার গহীন অরণ্য থেকে নিঁখোজের পাঁচদিন পর রবিবার সকালে জেলে শিপার হাওলাদারের শুধু মাথা ও রক্তাক্ত পরনের প্যান্ট উদ্ধার করা হয়েছে। বাঘের আক্রমণে জেলে শিপারের মৃত্যু হয়েছে। জেলে শিপার কোন পাশ-পারমিট ছাড়াই অবৈধভাবে সুন্দরবনে মাছ ধরতে গিয়েছিল। এঘটনার পর সুন্দরবন সংলগ্ন লোকালয়ে সতর্কতা জারি করা হয়েছে। স্থানীয় লোকজন বা কোনো জেলে যাতে অবৈধভাবে সুন্দরবনে প্রবেশ না করে সেজন্য বন বিভাগ থেকে নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers