সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
রাখালগাছিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন।

রাখালগাছিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন।

তরিকুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা একযোগে সারা বাংলাদেশে তালগাছ রোপণের কর্মসূচি ঘোষণা করেছেন। বাগেরহাট জেলার সকল উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে এই কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।
তারই ধারাবাহিকতায় বাগেরহাট সদর উপজেলার রাখালগাছি ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মো: রবিউল ইসলাম ফারাজী, রবিবার (১৬ই জুলাই) সকাল ১০ঃ০০ ঘটিকায় ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাস্তার পাশে একটি তাল গাছের চারা রোপন করেন। এসময় ইউপি সচিব শুভাশিষ মল্লিক, ইউপি সদস্য শেখ ফারুক হোসেন, সিথীন্দ্রনাথ দাস রনি, ঢালী জাহিদুর রহমান, শেখ মিজানুর রহমান তুতু, আবু তালেব মল্লিক, আব্দুল আজিজ বিশ্বাস, রঞ্জিদা বেগম, পারভীন বেগম, ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মিজানুর রহমান শাহিন, কৃষকলীগের সাবেক সভাপতি সাজ্জাদ হায়দার নান্নু, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাগর ফারাজী, মোহাম্মদ আলী, ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি তরিকুল মোল্লা, গ্রাম পুলিশের সকল সদস্যবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ইউপি চেয়ারম্যান মো: রবিউল ইসলাম ফারাজী  বলেন,  জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে তালগাছ রোপনের উদ্যোগ নিয়েছেন, আমাদের ভালোর জন্য এবং ভবিষ্যৎ প্রজন্মের ভালোর জন্য।  যেহেতু বজ্রপাত হয় এই বজ্রপাত নিয়ন্ত্রণ করে তালগাছ। এজন্য জননেত্রী শেখ হাসিনা এমন উদ্যোগ নিয়েছেন সারা বাংলাদেশে এক যুগে। আমরাও সেই উদ্যোগ গ্রহণ করেছি এবং  তালগাছ লাগাচ্ছি, জননেত্রী শেখ হাসিনা যে নির্দেশ দিয়েছেন আমরা সেই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করতেছি এবং করবো। ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাগর ফারাজী আমাদেরকে জানান : মাননীয় প্রধানমন্ত্রী তালগাছ রোপনের এই প্রজেক্ট সারা বাংলাদেশ ব্যাপি গ্রহণ করেছেন। আমাদের ইউনিয়নেও তালগাছের তারা আসছে, আমরা ছাত্রলীগের নেতা কর্মীরা চেয়ারম্যান ও মেম্বারদের সাথে থেকে এই তালগাছ গুলো রাস্তার পাশে যে খালি জায়গা আছে সেই জায়গায় রোপন করে বজ্রপাতের ক্ষয়-ক্ষতি কমানোর জন্য প্রধানমন্ত্রী যে নির্দেশ দিয়েছেন  এই নির্দেশ মেনে আমরা ছাত্রলীগের নেতা কর্মীরা কাজ করছি এবং আগামীতেও কাজ করবো।
সদর উপজেলা নির্বাহী অফিসার বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার লক্ষ্যে রাখালগাছি ইউনিয়ন পরিষদকে মোট ৬৫০ টি তাল গাছের চারা প্রদান করেন। ইউপি চেয়ারম্যান ব্যক্তিগতভাবে আরো ১০০টি তালের চারা রোপনের পরিকল্পনা গ্রহণ করেছেন। সুষ্ঠুভাবে তালের চারা রোপন করার জন্য প্রতিটি ওয়ার্ডের গ্রাম পুলিশের কাছে চারাগুলো হস্তান্তর করা হয়েছে। প্রতিটি রাস্তার পাশ দিয়ে চারাগুলো রোপন করা হবে। এই কর্মসূচি বাস্তবায়িত হলে বজ্রপাতের ক্ষয়ক্ষতি কমানো সম্ভব হবে বলে অনেকেই মনে করেন।
Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers