শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
দশ দফা দাবিতে ডাকা নৌ পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

দশ দফা দাবিতে ডাকা নৌ পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

বাগেরহাট অফিস
সারাদেশে চলমান নৌ পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার করেছেন শ্রমিক নেতারা।সোমবার (২৮ নভেম্বর) বিকেলে রাজধানীর শ্রম ভবনে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে সরকার,মালিক-শ্রমিকনেতাদের বৈঠকের পর এই সিদ্ধান্ত জানানো হয়।ধর্মঘট প্রত্যাহারের খবরে খুলনা,বাগেরহাটের মোংলা,শরণখোলা ও মোরেলগঞ্জ এলাকায় নৌ শ্রমিকরা কাজে নেমেছেন। মোংলা বন্দরে অবস্থানরত জাহাজে পন্য খালাস ও বোঝাই শুরু হয়েছে।
লাইটার শ্রমিক ইউনিয়ন,মোংলা আঞ্চলিক শাখার মাইনুল হোসেন মিন্টু বলেন,কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক নৌ পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।শ্রমিকরা পন্য পরিবহন, খালাস ও বোঝাইয়ের কাজও শুরু করেছেন অনেকে।
বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মো. শাহ আলম বলেন,একমাসের মধ্যে নুতন মজুরী কাঠামো ঘোষনাসহ ১০ দফা দাবি মেনে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে এই শর্তে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।এছাড়া নতুন মুজুরি কাঠামো ঘোষনা না হওয়া পর্যন্ত এক হাজার টনের কম ধারণ ক্ষমতা সম্পন্ন নৌযানের প্রত্যেক শ্রমিকরা বেতনের অতিরিক্ত ১২‘শ টাকা এবং এক হাজার টনের উপরে যেসব নৌযান রয়েছে তাদের শ্রমিকরা ১৫‘শ টাকা করে পাবেন।
এর আগে শনিবার (২৭ নভেম্বর) প্রথম প্রহরে ১০ দফা দাবিতে সারাদেশে নৌযান শ্রমিকদের নিয়োগপত্র, পরিচয়পত্র ও সার্ভিস বুক দেওয়াসহ শ্রমিকদের সর্বনিম্ন মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, খাদ্য ভাতা ও সমুদ্র ভাতার সামাজিক নিরাপত্তা নিশ্চিতসহ ১০ দফা দাবিতে ধর্মঘট ডেকে ছিল নৌযান শ্রমিকরা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers