বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার
বাগেরহাটে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যায় প্রধান আসামী ফরিদসহ গ্রেফতার- ৯

বাগেরহাটে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যায় প্রধান আসামী ফরিদসহ গ্রেফতার- ৯

বাগেরহাট  প্রতিনিধি :
বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নুরে আলম তানু ভুঁইয়াকে গুলি করে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ফরিদ শেখসহ ৯ জনকে আটক করেছে পুলিশ। এ সময়ে ঘাতকদের কাছ থেকে হত্যাকাÐে ব্যবহৃত এক রাউন্ড গুলি ভর্তি একটি পিস্তল উদ্ধার করা হয়। রবিবার (১৩ নভেম্বর) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার কেএম আরিফুল হক এসব তথ্য জানান। শনিবার (১২নভেম্বর) রাতে বাগেরহাট পুলিশ তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার বালিপাড়া গ্রামে ফরিদের ফুফুর বাড়ি থেকে এদের আটক করা হয়।
আটকদের কাছ থেকে হত্যাকাÐে ব্যবহৃত একটি পিস্তল, একটি ম্যাগজিন ও এক রাউন্ড তাজা গুলি জব্দ করেছে পুলিশ। স্থানীয় আধিপত্য বিস্তার ও মাদক ব্যবসা কেন্দ্রীক দ্বন্ধের কারণে তনুকে হত্যা করা হয়েছে বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন গ্রেফতারকৃতরা। এদিকে শনিবার রাতে নিহত নূরে আলম তানুর স্ত্রী কানিজ ফাতেমা বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৭-৮জনকে আসামি করে বাগেরহাট মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।
গ্রেফতারকৃতরা হলেন- এজাহারনামীয় আসামি বাগেরহাট শহরের পূর্ববাসাবাটি এলাকার ফরিদ শেখ (২৯), মনির মিস্ত্রি (২৬), রাতুল (২৭), সিরাজুল (২৭), আল আমিন (৩০), সুমন (২৬), মুকুল শেখ (৫৩) ও কাড়াপাড়া এলাকার সোহাগ (২৫)। গ্রেফতার ৯ জনের মধ্যে কবির (৫০) ছাড়া সবাই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, হত্যার পর থেকেই অভিযুক্ত আসামিদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত ছিল। শনিবার রাতে প্রধান আসামি ফরিদ শেখের ফুফুর বাড়ি থেকে একসঙ্গে ৯ জনকে আটক করা হয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা হত্যার কথা স্বীকার করেছেন। আধিপত্য বিস্তার ও মাদক ব্যবসা সংক্রান্ত দ্বন্ধে এই হত্যাকাÐ ঘটিয়েছে বলে জানিয়েছেন তারা। পুলিশ সুপার আরও বলেন, গ্রেফতারকৃত আসামিদের আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ড আবেদন করা হবে। এছাড়া এজাহার নামীয় অন্যান্য আসামিদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। এদিকে, বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম তানু ভুঁইয়া হত্যাকাÐের প্রতিবাদে জেলা বিএনপি চারদিনের কর্মসূচি ঘোষণা করে। এরই পরিপ্রেক্ষিতে কর্মসূচি চলাকালে রবিবার সকালে দলীয় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে শহরের পুরাতন বাজার মোড়ে বিক্ষোভ মিছিল-সমাবেশ শুরু করে। তবে পুলিশের বাধায় তা পন্ড হয়। শুক্রবার (১১ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে বাগেরহাট শহরের বাসাবাটি পদ্ম পুকুরের মোড়ে ফরিদ নামে এক ব্যক্তির গুলিতে নিহত হন নুরে আলম তানু ভুঁইয়া। নিহত তানু বাগেরহাট শহরের বাসাবাটি এলাকার মৃত আব্দুর রউফ ভুঁইয়ার ছেলে। তিনি বাগেরহাট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ছিলেন। শনিবার (১২ নভেম্বর) দুপুরে নামাজে জানাজা শেষে সরুই কবরস্থানে দাফন করা হয় সাবেক এই ছাত্র নেতাকে। হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে স্বেচ্ছাসেবক দল।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers