মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল
গাবখালী মাধ্যমিক বিদ্যালয়ের একমাত্র একাডেমিক দ্বীতল ভবনের বেহাল দশা: মেরামতের জোর দাবী

গাবখালী মাধ্যমিক বিদ্যালয়ের একমাত্র একাডেমিক দ্বীতল ভবনের বেহাল দশা: মেরামতের জোর দাবী

পি কে অলোক,নিজস্ব প্রতিবেদক।
বাগেরহাটের ফকিরহাটের ঐতিহ্যবাহী গাবখালী মাধ্যমিক বিদ্যালয়ের একমাত্র একাডেমিক দ্বীতল ভবনটির বেহাল দশা চরম আকার ধারণ করেছে। ভবনটি ছাঁদের অধিকাংশ স্থানে ফাটল ও প্লাষ্টার খসে খসে শিক্ষার্থীদের মাথার উপর পড়ায় শিক্ষা কার্যক্রম নানা ভাবে ব্যহত হচ্ছে। অতিদ্রুত একমাত্র একাডেমিক এই দ্বীতল ভবনটি সংস্কার বা মেরামত করা না হলে শিক্ষা ব্যবস্থা পরিচালনা করা অসম্ভব হয়ে পড়বে। অতিদ্রুত প্রতিষ্টানটি মেরামত করার জন্য উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।
জানা গেছে, উপজেলার ৫নং বাহিরদিয়া-মানসা ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের গাবখালী বাজারে ঐতিহ্যবাহী গাবখালী মাধ্যমিক বিদ্যালয়টি অবস্থিত। এই বিদ্যালয়ে প্রায় ৫শতাধীক শিক্ষার্থী লেখাপড়া করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে এলাকাটিকে আলোকিত জনপদ হিসাবে গড়ে তুলতে সক্ষম হয়েছে। এই বিদ্যালয় হতে হাজার হাজার শিক্ষার্থী লেখাপাড়া করে দেশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ পদে চাকুরী করছে। সেই সুবাদে এই শিক্ষা প্রতিষ্টানের সুনাম দেশ-বিদেশে ছড়িয়ে রয়েছে। কিšু‘ পরিতাপের বিষয় হচ্ছে,বিদ্যালয়ের একমাত্র একাডেমিক দ্বীতল ভবনটির বেহাল দশা। শিক্ষাক্ষেত্রে উত্তর উত্তর প্রতিষ্টানটি ব্যপক উন্নতি সাধন করলেও সরকারী ভাবে এখানে কোন একাডেমিক ভবন নির্মাণ করা হয়নী। যে কারনে ৫শতাধিক শিক্ষার্থীকে পোহাতে হচ্ছে নানামুখী সমস্যায়। একাধিক শিক্ষার্থীরা বলেছেন, একাডেমিক দ্বীতল ভবনটি ছাঁদের অধিকাংশ স্থানে ফাটল ও প্লাষ্টার খসে খসে পড়ছে অহরহ। যে কারনে চরম জীবনের ঝুঁকি নিয়ে ভবনটিতে থাকা বা চলাফেরা করতে হচ্ছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ২০১২, ২০১৫, ২০১৮ ও ২০২০সালে বিদ্যালয়টি এসএসসি পরীক্ষায় শতভাগ পাশ করেছে। ২০২১সালে ৪টি এ+পেয়েছে। তাছাড়া বোর্ডের মধ্যে শ্রেষ্ট ৭টি প্রতিষ্টানের মধ্যে তারা ৩ নম্বর স্থানে রয়েছে। শিক্ষা ক্ষেত্রে ভাল ফলাফল করায় জেলা পরিষদ হতে তাদেরকে ১লক্ষ টাকার পুরস্কারও প্রদান করা হয়। শুধু তাই নয়, জুনিয়র বৃত্তি ও বোর্ড বৃত্তিতে তারা সব সময় ভাল লেজাল্ট করতে সক্ষম হয়েছে। কিন্তু একমাত্র একাডেমিক দ্বীতল ভবনটি মেরামতের অভাবে শিক্ষা কার্যক্রম নানান ভাবে ব্যহত হওয়ার আশাংকা করা হচ্ছে। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফকির মনিরুজ্জামন মনির সাথে আলাপ করা হলে তিনি বলেন,একাডেমিক ভবনটির এমন অবস্থা যে ক্লাস করা অসম্ভব হয়ে পড়েছে। ভবনটি মেরামত করা না হলে প্লাষ্টার খসে পড়ে শিক্ষার্থীরা গুরুত্বর আহত হতে পারে বলে তার ধারনা। তিনি অতিদ্রুত ভবনটি সংস্কার বা মেরামত করার জন্য উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers