বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:০৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
ফকিরহাটের বেতাগা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত। চুলকাটি প্রেসক্লাব চত্তরে ফুল বাগান কর্মসূচির শুভ উদ্বোধন “এমপি শেখ হেলাল উদ্দীন ও শেখ তন্ময়ের শোক” চিতলমারী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকের মাতা পরলোকে বাগেরহাট শীতার্তদের মাঝে সুন্দরবন মুক্ত স্কাউট দলের শিত বস্ত্র বিতারণ মোংলা বন্দর জেটিতে যুক্ত হচ্ছে রাবার ফেন্ডার বাগেরহাটে করোনা সংক্রমনের হার ৫০ শতাংশ বাগেরহাটে মুক্তিযোদ্ধার স্ত্রীর উপর হামলা: মালামাল লুট বাগেরহাটে ২৪ ঘন্টায় ২৫ জনের করোনা শনাক্ত “এম,এ,সালামের নামে গায়েবী মামলা অভিলম্ভে প্রত্যাহার করুন” বাগেরহাটে রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় নেতৃবৃন্দ অর্গানিক বেতাগায় খিরাই চাষে বাম্পার  ফলন: চাষিদের মুখে খুশির হাঁসি
পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে ফকিরহাটে যাত্রী দুর্ভোগ চরমে

পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে ফকিরহাটে যাত্রী দুর্ভোগ চরমে

পি কে অলোক,নিজস্ব প্রতিবেদক
ভাড়া সমন্বয় না করে কেরোসিন ও ডিজেলের দাম হঠাৎ করেই ২৩ শতাংশ বৃদ্ধির প্রতিবাদে সারা দেশের ন্যায় টানা দ্বিতীয় দিনের মতো ফকিরহাটে পরিবহন ধর্মঘট চলছে। এতে যাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে। বিশেষ করে মধ্য ও নি¤œবিত্ত মানুষের গন্তব্যে পৌঁছাতে বিড়ম্বনায় পড়তে হয়েছে। শনিবার সকাল থেকে ফকিরহাট উপজেলার আওতাধীন ঢাকা-খুলনা মহাসড়ক, খুলনা-বাগেরহাট মহাসড়ক ও খুলনা-মোংলা মহাসড়কের বিভিন্ন স্থানে যাত্রীদের ব্যাগ হাতে গাড়ির জন্য দাড়িয়ে থাকতে দেখা যায়। কেউ কেউ আবার গাড়ি না পেয়ে হেঁটে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা দিচ্ছে। গণপরিবহন চলাচল বন্ধ থাকার সুযোগে ভ্যান, ইজিবাইক ও ভাড়ায় চালিত মটরসাইকেল চালকেরা কয়েকগুণ বেশি ভাড়া নিচ্ছেন যাত্রীদের কাছ থেকে। পরিবহন ধর্মঘটের কারণে বেলা ১১টার সময় ফকিরহাটের ব্যস্ততম কাটাখালী মোড় অনেকটাই ইজিবাইক, মাহেন্দ্র ও অটোভ্যান চালকদের দখলে দেখা যায়। বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীদের এ সময় ব্যাটারীচালিত ভ্যান ও ইজিবাইকে গন্তব্যে যাওয়ার জন্য দর কষাকষি করতে দেখা গেছে। প্রয়োজনের কারণে অনেকে বাধ্য হয়ে অধিক ভাড়ায় এসব যানবাহনে উঠতে বাধ্য হচ্ছেন। নির্মাণ শ্রমিক শুভ মন্ডল বলেন, ‘বাস না চলায় মোংলার দিগরাজ থেকে দ্বিগুণ টাকা দিয়ে ভ্যানে করে কাটাখালী পর্যন্ত এসেছি। খুলনার জিরো পয়েন্ট যেতে হবে কাজের জন্য। এখান থেকে জিরো পয়েন্ট বাসের ভাড়া ৩০ টাকা হলেও ভ্যান চালকেরা ১৮০ টাকা দাবী করছে! একটু কম দিতে চাইলেও নিচ্ছেন না তারা। আমাদের মতো গরীবের কথা কেউ ভাবে না। উপজেলার বেতাগা ইউনিয়নের বাসিন্দা কল্লোল দাস মেরিন ডিপ্লমার ছাত্র। পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের জন্য খুলনার খালিশপুর যেতে হবে। কিন্তু গণপরিবহন না চলায় রাস্তায় দাঁড়িয়ে আছেন। তিনি বলেন, যে টাকা নিয়ে ঘর থেকে বের হয়েছি তার চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া চাইছে ভ্যান আর ইজিবাইক চালক। কিভাবে যাবো তা নিয়ে চিন্তায় আছি। উপজেলার টাউন নওয়াপাড়া মোড়ে ব্যাটারীচালিত অটোভ্যান চালক রুবেল শেখ বলেন, সারা বছর বাস চালকদের জন্য রাস্তায় ভ্যান চালাতে অসুবিধা হয়। এখন যাত্রী বেশি থাকায় ভাড়া কিছুটা বেশি নিচ্ছি। আমরা কাউকে জোর করছি না। যার ইচ্ছা সে যাবে। যাত্রী দুর্ভোগের পাশাপাশি হঠাৎ ধর্মঘটের প্রভাবে ফকিরহাটের স্থানীয় বাজারগুলোতে দ্রব্যমূল্যের উপরও প্রভাব পড়েছে। পরিবহন ধর্মঘটের কারণে দেশের বিভিন্ন স্থান থেকে আসা পণ্য সরবরাহও ব্যাহত হচ্ছে। ফলে সবজি, মাছ, ডিম, মাংস ও মুদি পণ্যদের দাম অনেকাংশে বেড়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers