রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০৪:৩৭ অপরাহ্ন

চুলকাটি অনলাইন টিভি ও নিউজ মিডিয়া, সত্য প্রকাশের অঙ্গীকার। 
সংবাদ শিরোনাম :
খুলনা প্রকৌশলী প্রযুক্তি ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের মাতার ইন্তেকাল ফকিরহাটে ১৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ১ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প রামপালে দুর্বৃত্তের অগ্নি সংযোগ; বিএনপির আরও ৪ নেতা গ্রেফতার “বিজয়ের মাসের প্রথম দিনে নতুনধারার সংবাদ সম্মেলনে তথ্য প্রকাশ ” ৩৪ দিনে ৪৮০ বাহন ও ১১৯ স্থাপনায় অগ্নি সংযোগ-ভাংচুর বাগেরহাটে আওয়ামী লীগের দুই বিদ্রোহীসহ মনোনয়নপত্র জমা দিলেন ৩০ প্রার্থী রামপালে দুর্বৃত্তের আগুনে পুড়ল বাস বিএনপির ১০ নেতা গ্রেফতার  রামপালে সংসদ সদস্য পদে মন্ত্রী হাবিবুন নাহারসহ ২ জনের মনোনয়ন পত্র জমা ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে এম ভি আরভিকা মোংলা বন্দরে বাগেরহাটের রামপালে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বাসে আগুন
ফকিরহাটে জনপ্রতিনিধির মহতী উদ্যোগ ৫বছরে ব্যাপক উন্নয়ন

ফকিরহাটে জনপ্রতিনিধির মহতী উদ্যোগ ৫বছরে ব্যাপক উন্নয়ন

পি কে অলোক,নিজস্ব  প্রতিবেদক
বাগেরহাটের ফকিরহাটে একজন জনপ্রতিনিধি জনগনের কল্যানে সৎ ও নিষ্টার সাথে তার উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য যথাযত ভাবে পালন করে বিগত ৫টি বছরে একটি ওয়ার্ডের ব্যপক উন্নয়ন ঘটিয়ে সুনাম অর্জন করেছেন। স্বচ্ছতা জবাবদিহিতা ও জনঅংশ গ্রহনের মাধ্যমে সৎ ও নিষ্ঠার সাথে প্রতিটি কাজ জবাবদিহিতার সাথে করা হলে ওয়ার্ড বাসির যে চাহিদা তা অনেকাংশে পূরণ করা সম্বব হবে বলেও তিনি মন্তব্য করেছেন।
জানা গেছে, উপজেলার ২নং লখপুর ইউনিয়নের ৩নং খাজুরা ওয়ার্ডের মরহুম সৈয়দ আলীর পুত্র শেখ আলী আহম্মদ ২০১৬সালের ইউপি নিবার্চনে ব্যাপক ভোটে ইউপি সদস্য নিবার্চিত হন। নিবার্চিত হওয়ার পর তার লক্ষ্য ছিল জনগনে কল্যানে কাজ করে এলাকাকে এগিয়ে নিয়ে যাওয়া। তারই ধারাবাহিকতায় তিনি প্রথমে তার নিজস্ব অথার্য়নে ১৭টি কাচা রাস্তায় সাড়ে ৩হাজার ফুট ইটের সলিং নিমার্ণ করেন। শুধু তাই নয়, সরকারী ও বেসরকারী ভাবে তিনি আরো ১২শত ফুট কাচা রাস্তায় ইটের সলিং নিমার্ন করেছেন। এছাড়াও তিনি এমপি বরাদ্ধ হতে ১হাজার ফুট, এডিপি বরাদ্ধ হতে ৩হাজার ফুট, এলজিএসপির বরাদ্ধ হতে ৭হাজার ফুট রাস্তায় ইটের সলিং নিমার্ন করেছেন, যা তার ওয়ার্ডে শতভাগ পাকা করণ করা হয়েছে। এছাড়াও বর্তমানে ৮টি রাস্তায় পিচের সলিং নিমার্নের জন্য আইডি নাম্বার পড়েছে। চলতি বছরে এই ৮টি রাস্তায় পিচের কাজ নিমার্ন করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।লখপুর ইউনিয়ন পরিষদ সুত্রে জানা গেছে, ৩নং খাজুরা ওয়ার্ডে সমাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ১শত জনকে বয়স্ক ভাতা, ৫০জনকে বিধবা ভাতা, ৮০জন মহিলাকে মাতৃত্বকালীন ভাতা, ৫জন ভুমিহীনকে ঘর প্রদান, ৪০দিনের কর্মসূজন কর্মসুচির ২৩জন শ্রমিক দিয়ে ১৫টি ইটের রাস্তার পাশের্ব টেকসই রাস্তা নিমার্নের জন্য সাইড সোল্ডারে মাটি ভরাট নিমার্ণ, ২৪১জন দরিদ্র পরিবারকে ফেয়ার প্রাইজের কার্ডের মাধ্যমে ১০টাকা মূলের চাউল, ৪শত পরিবারকে ভিজিডির কার্ডের মাধ্যমে ৩০ কেজি চাউল প্রদান, ছাড়াও ২৫টি সোলার লাইট, ৫টি মসজিদে হোম সোলার, সরকারী ও বেসরকারী ভাবে প্রায় ৫০টি পরিবারকে গভীর/অগভীর নলকুপ প্রদান সহ সাইড ওয়াল এবং ব্রীজ কালভেট নিমার্ন করা হয়েছে। শেখ আলী আহম্মদ বর্তমানে লখপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য। তাঁর পিতা মরহুম সৈয়দ আলী ছিলেন উক্ত ওর্য়াডের দুইবারের নিবার্চিত জনপ্রতিনিধি ও প্রবীন আওয়ামী লীগ নেতা। এ ব্যাপারে ইউপি সদস্য শেখ আলী আহম্মদ এর সাথে আলাপ করা হলে তিনি বলেন, স্বচ্ছতা জবাবদিহিতা ও জনঅংশ গ্রহনের মাধ্যমে সৎ ও নিষ্ঠার সাথে প্রতিটি উন্নয়ন মুলক কাজ যদি করা হয়,তাহলে ওয়ার্ড বাসির অধিকংশ চাহিদা অনেকাংশে পূরণ করা সম্বব বলেও তিনি মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers