বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম :
বাগেরহাটে প্রতিবন্ধিকে মারপিটের অভিযোগে সংবাদ সম্মেলন রামপালে কাদিরখোল মাধ্যমিক বিদ্যালয় ৪১ তম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত বাগেরহাটে “উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত ফ্রী ফায়ার গেম নিয়ে দ্বন্দ, ভ্যান চালক বন্ধুকে হত্যা করে গ্যারেজ মেকানিক বাগেরহাটে সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধে দিনব্যাপী সেমিনার আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশে লুটপাটের মহোৎসব চলছে সুন্দরবনে বাঘের আক্রমণে জেলে আহত হওয়ার দু’দিন লোকালয়ে বাঘের গর্জন নির্বাহী প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে ফকিরহাটে মানববন্ধন ফকিরহাট খাদ্যগুদামে বিদায়ী ও নবাগত কর্মকর্তাদের সংবর্ধনা ফকিরহাটে কলেজ ছাত্র হত্যার ঘটনায় মামলা,দু’জন আটক
আগামী ডিসেম্বরেই খুলনা-মংলা পোর্ট ট্রেন চালু

আগামী ডিসেম্বরেই খুলনা-মংলা পোর্ট ট্রেন চালু

Rails of Deutsche Bahn are pictured during a rail workers' strike across the country due to a pay dispute with Deutsche Bahn, in Cologne, Germany December 10, 2018. REUTERS/Wolfgang Rattay - RC1B45BD8C70

খুলনা থেকে মংলা পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পটি ৬৪ কিলোমিটার ব্রডগেজ লাইন, এপর্যন্ত প্রকল্পের ৭৫% কাজ সম্পন্ন হয়েছে

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২১ সালের ডিসেম্বরেই খুলনা থেকে মংলা পোর্ট পর্যন্ত নির্মাণাধীন নতুন রেলপথের কাজ শেষ করে ট্রেন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

রেলপথমন্ত্রী শনিবার (৩০ জানুয়ারি) এই প্রকল্প পরিদর্শনের সময় রুপসা রেলসেতু নির্মাণ স্থলে উপস্থিত সাংবাদিকদের একথা জানান।

রেলপথমন্ত্রী বলেন, যত সমস্যাই থাকুক এই নির্মাণকাজ এই সময়ের মধ্যেই শেষ করতে হবে। এজন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ করতে হবে।

তিনি বলেন, “এই রুট আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। মংলা বন্দরের মাধ্যমে বিভিন্ন পণ্য পরিবহন করে সহজেই সারাদেশে পৌঁছানো যাবে। পোর্ট ব্যবহার করে নেপাল, ভুটান, ভারত আমাদের সাথে বাণিজ্যিক সুবিধা বৃদ্ধি করার সুযোগ পাবে এবং এর মাধ্যমে দেশের অর্থনীতি চাঙ্গা হবে।”

রেলপথমন্ত্রী এসময় বাংলাদেশ রেলওয়ের কয়েককটি গুরুত্বপূর্ণ প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, ২০২২ সালে কক্সবাজার পর্যন্ত রেল লাইন চালু, পদ্মা সেতু চালুর দিন রেল চালু এবং এবছর এই প্রকল্প চালু হলে রেলওয়েতে আমূল পরিবর্তন ঘটবে। পরে মন্ত্রী রুট ধরে খুলনা থেকে মংলা পোর্ট পর্যন্ত পরিদর্শন করেন।

খুলনা থেকে মংলা পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পটি ৬৪ কিলোমিটার ব্রডগেজ লাইন। এর মাধ্যমে মংলা পোর্টের সাথে সংযোগ স্থাপন হবে এবং সুন্দরবনে অধিক পর্যটক আসার সুযোগ পাবে। এপর্যন্ত এই প্রকল্পের ৭৫% কাজ সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers