শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল ফকিরহাটের মাসকাটায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে হামলার ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের। মাদারদিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা  মোংলা বন্দর ও উপকুলীয় এলাকায় হঠাৎ বৃষ্টি কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদক কারবারি ৮ জন আটক
বাগেরহাটে রাতের আধারে সবজি গাছ কেটে ফেলার প্রতিবাদ, দুস্কৃতদের শাস্তির দাবিতে মানববন্ধন

বাগেরহাটে রাতের আধারে সবজি গাছ কেটে ফেলার প্রতিবাদ, দুস্কৃতদের শাস্তির দাবিতে মানববন্ধন

বাগেরহাট অফিস
বাগেরহাটের কচুয়ায় রাতের আধারে অদুদ ও রুহুল মৃধাসহ বিভিন্ন চাষীদের সবজি গাছ কেটে ফেলার প্রতিবাদ ও দুস্কৃতকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় কচুয়া উপজেলার গজালিয়া ইউনিয়ন পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে ক্ষতিগ্রস্থ চাষী ও শতাধিক এলাকাবাসী অংশগ্রহন করেন।
মানববন্ধনে বক্তব্য দেন, গজালিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ দেলোয়ার হোসেন শিকদার, ক্ষতিগ্রস্থ চাষীমোঃ নাঈম মৃধা, মোঃ দাউদ মৃধা, অদুদ মৃধা, রুহুল মৃধা, মজিবুর রহমান মৃধা, স্থানীয় বাসিন্দা মোঃ সিরাজুল ইসলাম, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মোবাশ্বের আলী মৃধা, মোঃ শহিদুল ইসলাম, আব্দুস সালাম প্রমুখ।বক্তারা বলেন, গত এক সপ্তাহে এক সপ্তাহে রাতের আধারে গজালিয়া ইউনিয়নের বিসার খোলা গ্রামের প্রায় ২০ জন চাষীর কয়েক একর জমির টমেটো, কদু, শসাসহ বিভিন্ন ফসল কেটে ফেলে দূর্বৃত্তরা।এতে চাষীদের ২০ লক্ষ টাকার উপরে ক্ষতি হয়েছে।এভাবে চলতে থাকলে ঋণের দায়ে চাষীদের এলাকা ছেড়ে চলে যেতে হবে।সঠিক তদন্তের মাধ্যমে এই দুস্কৃতকারীদের খুজে বের করে আইনের আওতায় আনার দাবি জানাই।মানববন্ধনকারীদের সাথে একত্বতা প্রকাশ করে গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারমান এস এম নাছির উদ্দিন বলেন, আমার ইউনিয়নের বেশিরভাগ মানুষ কৃষি কাজ করে জীবীকা নির্বাহ করেন।নিজস্ব পূজি না থাকায় ঋণ করে এবং সুদে টাকা এনে সবজি চাষের মৌসুমে সবজি চাষ করে।পরে সবজি বিক্রি করে দেনা পরিশোধ করেন। কিন্তু কিছু দিন ধরে একটি দুস্কৃতকারী চক্র এই এলাকার মানুষের ঘেরে বিষ দিয়ে ঘেরের মাছ মেরে ফেলছে।রাতের আধারে সবজি গাছ কেটে ফেলছে। এর ফলে চাষীরা নিস্ব হয়ে যাচ্ছে। সঠিক তদন্ত করে এই দূর্বৃত্তদের খুজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers