রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার মোংলা বন্দরের সিবিএ’র কর্মচারী সঘের সাবেক সাঃ সম্পাদক এস এম ফিরোজ সহ ৩ জনের সদস্য পদ বাতিল ফকিরহাটের মাসকাটায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে হামলার ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের। মাদারদিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা  মোংলা বন্দর ও উপকুলীয় এলাকায় হঠাৎ বৃষ্টি কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদক কারবারি ৮ জন আটক
‘সাংবাদিক ও সাংঘাতিক’ চিহ্নিত করতে ডাটাবেজ তৈরি হচ্ছে

‘সাংবাদিক ও সাংঘাতিক’ চিহ্নিত করতে ডাটাবেজ তৈরি হচ্ছে

চুলকাঠি ডেস্ক : ‘সাংবাদিক ও সাংঘাতিক’ চিহ্নিত করতে জেলাভিত্তিক ডাটাবেজ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ।

রোববার (০১ নভেম্বর) সকালে রাঙ্গামাটি সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, বিভিন্ন সময় ভিত্তিহীন ও ভুয়া নিউজের কারণে রাষ্ট্র ও সরকারকে বিপাকে পড়তে হয়। তাই ভুয়া ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন থেকে বিরত থাকতে সাংবাদিকদের প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণের পাশাপাশি সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা নির্দিষ্টকরণে আইন প্রণয়ন করা হচ্ছে।

প্রেস কাউন্সিল চেয়ারম্যান বলেন, সাংবাদিকতা স্বাধীন পেশা। সাংবাদিকতায় যতই স্বাধীনতা থাকুক না কেন আর্থিক সুরক্ষা না থাকলে কলম চলে না। অথচ অলিখিতভাবে রাষ্ট্রকে সহযোগিতা করে চলেছে সাংবাদিকরা। করোনার কারণে অনেক সাংবাদিক মারা গেছেন। করোনাকালে সরকার জেলাভিত্তিক সাংবাদিকদের প্রণোদনাও দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের সুরক্ষার জন্য ট্রাস্ট গঠন করেছেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ। প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলমের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন রাঙ্গামাটি জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. বোরহান উদ্দিন মিঠু। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক প্রবীণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মেদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি সভাপতি সুনীল কান্তি দে, প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক আনোয়ার আল-হক। সভা শেষে প্রেস কাউন্সিলের পক্ষ থেকে সাংবাদিকদের বই বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers