বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
ফকিরহাটে কর্মসম্পাদন চুক্তি( APA)আওতায় জনসম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে মহিলা সমাবেশ অনুষ্ঠিত আগামী সংসদ নির্বাচনের মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে,চিতলমারি উপজেলা কমিটির আলোচনা সভা নভেম্বর ২০২২ সেভ দ্য রোড-এর প্রতিবেদন বাইক লেন না থাকায় নভেম্বরে দূর্ঘটনা বেড়ে ৪ হাজার ১৯৩ জবিসহ বিভিন্ন স্থানে সংবাদযোদ্ধাদের উপর হামলার নিন্দা ও বিচার দাবি বাগেরহাটে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার, ৪ ককটেল উদ্ধার বাগেরহাটের মোল্লাহাটে ট্রলি উল্টে চালক নিহত চুলকাটি প্রেসক্লাবে মেম্বর প্রার্থী মনিরুলের সংবাদ সম্মেলন ফকিরহাটে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা ফকিরহাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাগেরহাটে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছাগল বিতরণ
ই-মোবাইল কোর্টে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনে অভিযোগ দাখিল

ই-মোবাইল কোর্টে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শনে অভিযোগ দাখিল

বাগেরহাট অফিস : 
তামাক কোম্পানির বিজ্ঞাপন বন্ধ, ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন বাস্তবাযনের লক্ষে জেলা প্রশাসক বরাবর বিজ্ঞাপন প্রদর্শনে অভিযোগ দাখিল করা হয়েছে। দি ইউনিযন ও বাংলাদেশ তামাক বিরোধী জোটের সার্বিক সহযোগিতায় এবং অগ্রদূত, বাগেরহাট এর বাস্তবায়নে এই কার্যক্রম পরিচালনা করা হয।
এক্সেস টু ইনফরমেশন ( এটুআই) প্রোগ্রাম ডিজিটাল বাংলাদেশ বিনির্মান তথা রূপকল্প – ২০২১ বাস্তবায়নের উদ্দেশ্যকে সামনে রেখে সরকার নানামুখি কাজ করছেন। এরই ধারাবাহিকতায তথ্য প্রযুক্তির ব্যবহারের ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫ এ তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু বাজারে মুদিখানা ও চায়ের দোকানে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রদর্শন করতে দেখা গেছে। যা জনকল্যাণে প্রণীত ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন এর ৫ ধারার সুস্পষ্ট লংঘন । এভাবে নিযম ভঙ্গ হতে থাকলে প্রধানমন্ত্রীর লালিত স্বপ্ন বাস্তবায়ন করা, ২০৪০ সালের মধ্যে ‘ বাংলাদেশকে ধুমপান মুক্ত ঘোষণা করা দ বাধা গ্রস্তহবে।
তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপনের মধ্যে স্টিকার, উইন্ডো, ক্যাশবাক্স, প্রমােশনাল স্টিকারসহ বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রচার করছে। তামাক কোম্পানিগুলো প্রধানতঃ কিশোর ও যুব সমাজকে টার্গেট করছে। তার মধ্যে তামাকজাত দ্রব্য ব্যবহার বিশেষ করে সিগারেট সেবনের প্রতি আগ্রহী করে তুলছে । যা আমাদরে যুব সমাজকে তামাকের কালাে থাবায় আচ্ছাদতি করছে ।প্রশাসন অন্ততপক্ষে ধূমপান ও তামাক নয়িন্ত্রণ আইন বাস্তবায়নে তামাকের এই অবৈধ বিজ্ঞাপন বন্ধে জর“রি পদক্ষেপ গ্রহণ করবেন এটাই অগ্রদূত, বাগেরহাট এর প্রত্যাশা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers