বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১২ পূর্বাহ্ন

শিরোনাম :
বাগেরহাটে প্রতিবন্ধিকে মারপিটের অভিযোগে সংবাদ সম্মেলন রামপালে কাদিরখোল মাধ্যমিক বিদ্যালয় ৪১ তম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত বাগেরহাটে “উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত ফ্রী ফায়ার গেম নিয়ে দ্বন্দ, ভ্যান চালক বন্ধুকে হত্যা করে গ্যারেজ মেকানিক বাগেরহাটে সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধে দিনব্যাপী সেমিনার আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশে লুটপাটের মহোৎসব চলছে সুন্দরবনে বাঘের আক্রমণে জেলে আহত হওয়ার দু’দিন লোকালয়ে বাঘের গর্জন নির্বাহী প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে ফকিরহাটে মানববন্ধন ফকিরহাট খাদ্যগুদামে বিদায়ী ও নবাগত কর্মকর্তাদের সংবর্ধনা ফকিরহাটে কলেজ ছাত্র হত্যার ঘটনায় মামলা,দু’জন আটক
সরকার সবসময় জনগণের পাশে আছে : পরিবেশমন্ত্রী

সরকার সবসময় জনগণের পাশে আছে : পরিবেশমন্ত্রী

 

রোববার (১১ অক্টোবর) বড়লেখা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শারদীয় দুর্গাপূজা ২০২০ উদযাপন উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রাপ্ত বড়লেখা উপজেলার ১২৯টি সার্বজনীন পূজামণ্ডপে ৫০০ কেজি হারে সর্বমোট ৬৪ দশমিক ৫০০ মে. টন জিআর চালের ছাড়পত্র (ডিও) দেয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে অসহায় ও কর্মহীন ২০০ পরিবারের মাঝে চাল, ডাল, লবণ, চিনি, নুডলস ও সয়াবিন তেলসহ ১৭ কেজি ওজনের শুকনা খাবারের প্যাকেটও বিতরণ করা হয়।

এছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ৩ কোটি ৪৮ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে ১২ হাজার ৭৮৮ বর্গফুট আয়তন এবং বন্যার সময় ৪০০ জন মানুষ ও ১০০ গবাদিপশু আশ্রয় প্রদানের সক্ষমতা সম্পন্ন পাকশাইল আদর্শ উচ্চ বিদ্যালয়ে বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্প ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

সাম্প্রতিককালের ধর্ষণের ঘটনা উল্লেখ করে পরিবেশমন্ত্রী বলেন,কুলাঙ্গার ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করলেই সমাজকে ধর্ষণমুক্ত করা যাবে না।ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করতে হবে।ধর্ষকদের পিতা-মাতা, আত্মীয়-স্বজনরা জনসম্মুখে ধর্ষকদের বর্জনের ঘোষণা না দিলে তাদেরকেও বয়কট করতে হবে।

ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে মন্ত্রী এ সময় ধর্ষকদের নিজ নিজ এলাকায় ঢুকতে না দেয়ার জন্য উপস্থিত জনপ্রতিনিধিদের প্রতি এবং আইনি সহায়তা না দেয়ার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানান।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা ভাইসচেয়ারম্যান তাজউদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান ওবড়লেখা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিধান চন্দ্র দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers