Warning: Use of undefined constant jquery - assumed 'jquery' (this will throw an Error in a future version of PHP) in /home4/chulkati24bd/public_html/wp-content/themes/NewsDemo7Theme/functions.php on line 28

বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৩:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ
চুলকাঠি ২৪  ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে।    
মালিকানা জমির মাটি ও গাছপালা ক্ষতির অভিযোগ

মালিকানা জমির মাটি ও গাছপালা ক্ষতির অভিযোগ

চুলকাঠি অফিস : বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি এলাকায় নির্মাণাধীন রেলের রাস্তায় কার্ভার্ট নির্মাণে পাশের মালিকানা জমির মাটি খুড়া এবং গাছপালা ক্ষতি করার অভিযোগ উঠেছে। গত ২৩/০৯/২০ তারিখ অভিযোগটি বাগেরহাট ব্জেলা প্রশাসক ও ভুমি অধিগ্রহণ কর্মকর্তা বরাবর লিখিতভাবে করা হয়েছে।সদর উপজেলার চুলকাঠি সোনাডাংগা কর্মকার পাড়ার গৌরপদ কর্মকার ও বাবুলাল কর্মকার জানান, সোনাডাংগা মৌজার২০৩ এসএ খতিয়ানের ৫৪৮ দাগে রেল রাস্তার উপর কার্ভার্ট নির্মাণের সময় পাশের ৫৪৯ দাগের পুকুর পাড়ের মাটি খুড়া হয়। কাজের সময় কাজ শেষে মাটি ভরাট করে দিবে বলে তাদেরকে আশ্বস্তও করা হয়। পুকুর পাড়ের মাটি কাটাতে ৬/৭ ফুট প্রশস্ত ২ টি সিরিজ গাছ, ৩ টি ফলন্ত নারকেল গাছ, ১২ টি সাপারী গাছ ও অন্যান্য গাছের চারা ক্ষতিগ্রস্ত হয়েছে। বড় বড় গাছ উপড়ে রেল রাস্তার উপর পড়েছে। এখন কর্তৃপক্ষ রেল রাস্তার গাছ সরিয়ে ফেলার জন্য তাদের উপর চাপ প্রয়োগ করছেন এবং গাছ কাটার জন্য নাম মাত্র টাকা দিয়ে দায় সারাতে চাচ্ছেন।

ভুক্তভোগীরা জানান তাদের মালিকানা জমির মাটি খুড়ার কারণে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। কার্ভার্টটি মামুন অর রশীদ নামের এক ঠিকাদারের তত্ত্বাবধায়নে নির্মিত হচ্ছে। ঠিকাদার জানান, কার্ভার্ট নির্মাণের সময় পাশের জমির কিছুটা ব্যবহার করা হয়েছে। গাছগুলি বৃষ্টির কারণে ভেংগেছে হলে তিনি জানান। গাছ কাটার জন্য ৫ হাজার টাকা তাদেরকে দেওয়ার কথা বলা হয়েছে। এ ধরণের ক্ষতিপুরণ তাদের দেওয়ার সুযোগ নেয় বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-ক্রিয়েটিভ জোন আইটি