বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার
প্রতিমন্ত্রীর নেতৃত্বে নারী উন্নয়ন বাস্তবায়ন ও মূল্যায়ন কমিটি

প্রতিমন্ত্রীর নেতৃত্বে নারী উন্নয়ন বাস্তবায়ন ও মূল্যায়ন কমিটি

নারী উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও পরিবীক্ষণের জন্য একটি কমিটি গঠন করেছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়। ‘নারী উন্নয়ন বাস্তবায়ন ও মূল্যায়ন কমিটি’ নামে এই কমিটির নেতৃত্বে রয়েছেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

সম্প্রতি এই কমিটি গঠন করে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে চতুর্থ বিশ্ব নারী সম্মেলনে গৃহীত প্ল্যাটফর্ম ফর অ্যাকশনের আলোকে প্রণীত নারী উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য বিভিন্ন সেক্টরাল মন্ত্রণালয় বিভাগগুলো জড়িত রয়েছে। এ কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও পরিবীক্ষণের জন্য জাতীয় নারী উন্নয়ন নীতিতে একটি কমিটি গঠনের অঙ্গীকার করা হয়েছে। এ প্রেক্ষিতে বিভিন্ন সেক্টরাল মন্ত্রণালয়/বিভাগের গৃহীত জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন পরিবীক্ষণের উদ্দেশ্যে নারী উন্নয়ন বাস্তবায়ন ও মূল্যায়ন কমিটি গঠন করা হলো।

৫০ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী। সহ-সভাপতি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব। কমিটিতে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদফতর ও সংস্থার প্রতিনিধিরা রয়েছেন।

এ কমিটি নারী উন্নয়নে প্রণীত কর্মপরিকল্পনার আলোকে সেক্টরাল মন্ত্রণালয়/বিভাগগুলোর গৃহীত কার্যক্রম বাস্তবায়ন পরিবীক্ষণ করবে। কমিটি ষান্মাসিক সভায় মিলিত হয়ে নারী ও শিশু উন্নয়নে জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করবে। তবে প্রয়োজনের নিরিখে যেকোনো সময় কমিটির সভা আহ্বান করা যাবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

এতে আরও বলো হয়েছে, এ কমিটি জাতীয় মহিলা ও শিশু উন্নয়ন পরিষদকে এই কর্মপরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সরবরাহের মাধ্যমে সহায়তা দেবে। নারী উন্নয়ন সম্পর্কিত কর্মসূচি পর্যালোচনা, সমন্বয় ও মূল্যায়ন করবে এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সংস্থার সমস্যাদি চিহ্নিত করে ভবিষ্যৎ কর্মসূচি দ্রুত বাস্তবায়নের জন্য পরামর্শও দেবে কমিটি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers