শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৩৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

ভিসাহীন বিদেশি নাগরিকদের দেশে পাঠাতে ব্যবস্থা নিচ্ছে সরকার

ভিসাহীন বিদেশি নাগরিকদের দেশে পাঠাতে ব্যবস্থা নিচ্ছে সরকার

বাংলাদেশে অবস্থানরত প্রায় ৭শ বিদেশি নাগরিকের ভিসার মেয়াদ শেষ হয়েছে। সরকার তাদের নিজ দেশে পাঠাতে ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।বুধবার (৯ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কয়েকটি দেশের নাগরিকদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। তারপরও তারা বংলাদেশে অবস্থান করছেন। এরকম বিদেশি দেশে রয়েছেন প্রায় ৭শ জন। এর মধ্যে কয়েকটি দেশ উল্লেখযোগ্য, ইভেন মিয়ানমারও রয়েছে। আমার বিভিন্ন রাষ্ট্রদূতের সঙ্গে যোগাযোগ করছি তাদের ফিরিয়ে নেওয়ার জন্য।

তিনি বলেন, অ্যাম্বাসিগুলো যদি কোনো উৎসাহ না দেখায় তাহলে আমরা আমাদের দেশে ক্রাইম কন্ট্রোলের জন্য বিদেশি যারা ক্রাইম করছে তাদের জন্য পরবর্তী ব্যবস্থা নেবো।

ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া অনেক দেশের নাগরিক রয়েছেন তাদের অ্যাম্বাসি বাংলাদেশে নেই। তাদের জন্য কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ওইসব দেশে যোগাযোগ করছে। যোগাযোগ করে তারা ব্যবস্থা নিচ্ছে। অ্যাম্বাসি না থাকলে কী হয়েছে, দেশটিতো রয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers