শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

ভারতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা ফাটল এখন! ঘটল প্রাণহানি

ভারতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা ফাটল এখন! ঘটল প্রাণহানি

উত্তর-পূর্ব ভারতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিন্দবাহিনীর সঙ্গে মিত্রবাহিনী তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছিল। আজ ৭৫ বছর পর সেই যুদ্ধের বোমায় প্রাণ হারালেন এক ব্যক্তি। আহত হলেন আরো চারজন। ঘটনাটি ঘটেছে ভারতের নাগাল্যান্ডের ডিমাপুরে।

ভারতের স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, নাগাল্যান্ডের ডিমাপুরে এক ব্যক্তি নিয়মিত ভাঙা পরিত্যক্ত ধাতুর টুকরো লোহার ছাঁট সংগ্রহ করতেন। ওই ব্যক্তি মঙ্গলবারও প্রতিদিনের মত ধাতুর টুকরো সংগ্রহ করছিলেন। স্থানীয় বার্মা ক্যাম্প অঞ্চলে ওই ব্যক্তি একটি ধাতব বস্তু দেখতে পান। এরপর তিনি বস্তুটিকে হাতুড়ি দিয়ে ভাঙার চেষ্টা করেন। হাতুড়ি দিয়ে আঘাত করার সময় আচমকা বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলেই তার মৃত্যু

স্থানীয় পুলিশের ডেপুটি কমিশনার নঈম মুস্তাফা জানান, বার্মা ক্যাম্প অঞ্চলে ইউএনবি কলোনির বাসিন্দা ছিলেন মৃত ব্যক্তি। মৃত ব্যক্তির বসত বাড়িটিও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের ফলে একজনের মৃত্যু হয়েছে ও আরো চারজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন নারীও আছেন। আহত ব্যক্তিদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিতসার জন্য। ট্যুইটারে একটি পোস্টের মাধ্যমে ডিমাপুর পুলিশ খবরের সত্যতা স্বীকার করে নিয়েছে।

ভারতের গণমাধ্যমে বলা হয়, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের ওই বোমাটি পরিত্যক্ত অবস্থায় পড়েছিল বলে ধারণা করা হচ্ছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ ছাড়াও অপর একটি সম্ভাবনার কথাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেটি হলো জঙ্গি কার্যকলাপ। নাগাল্যান্ডেও একসময় বিভিন্ন জঙ্গি গোষ্ঠী যথেষ্ট সক্রিয় ছিল। অতীতে জঙ্গি হামলার ঘটনাও নাগাল্যান্ডে ঘটেছে। কিন্তু বর্তমানে পরিস্থিতি তুলনামূলকভাবে শান্ত রয়েছে।

নঈম মুস্তাফা জানান, আরেকটি তদন্ত শুরু হয়েছে। সম্পূর্ণ তদন্তের পরই এ বিষয়ে নিশ্চিত করে ও বিস্তারিতভাবে বলা যাবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers