বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৭ পূর্বাহ্ন

শিরোনাম :
বাগেরহাটে প্রতিবন্ধিকে মারপিটের অভিযোগে সংবাদ সম্মেলন রামপালে কাদিরখোল মাধ্যমিক বিদ্যালয় ৪১ তম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত বাগেরহাটে “উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপি সেমিনার অনুষ্ঠিত ফ্রী ফায়ার গেম নিয়ে দ্বন্দ, ভ্যান চালক বন্ধুকে হত্যা করে গ্যারেজ মেকানিক বাগেরহাটে সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধে দিনব্যাপী সেমিনার আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশে লুটপাটের মহোৎসব চলছে সুন্দরবনে বাঘের আক্রমণে জেলে আহত হওয়ার দু’দিন লোকালয়ে বাঘের গর্জন নির্বাহী প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে ফকিরহাটে মানববন্ধন ফকিরহাট খাদ্যগুদামে বিদায়ী ও নবাগত কর্মকর্তাদের সংবর্ধনা ফকিরহাটে কলেজ ছাত্র হত্যার ঘটনায় মামলা,দু’জন আটক
শিল্প কারখানার অবকাঠামো ঠিক থাকলে ২৮ দিনে বিদ্যুৎ সংযোগ

শিল্প কারখানার অবকাঠামো ঠিক থাকলে ২৮ দিনে বিদ্যুৎ সংযোগ

যেকোনো নতুন শিল্প কারখানার অবকাঠামো ঠিক থাকলে, আবেদনের পর বিদ্যুৎসংযোগ পেতে সর্বোচ্চ ২৮ দিন লাগবে। দেশি বিদেশি বিনিয়োগ বাড়ায় এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ খাতের চার শীর্ষ প্রতিষ্ঠান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ডেসকো, নর্দান ইলেকট্রিসিটি আর ওজোপাডিকো।

তবে, ঝামেলাবিহীন সেবা নিশ্চিতে, দপ্তরে না এসেই বিনিয়োগকারীরা যেন সব ধরণের সেবা পান তা নিশ্চিতে প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ।

অর্থনীতির নানা সূচকে গত এক দশকে বাংলাদেশের বহু সাফল্য। করোনা সংকটেও প্রতিদিনই বাড়ছে রিজার্ভ, ইতিবাচক অগ্রগতি অব্যাহত রয়েছে রপ্তানি আর রেমিট্যান্স প্রবাহেও। কিন্তু একটা জায়গায় এসে থমকে যাচ্ছে উন্নয়নযাত্রা, প্রত্যাশা অনুযায়ী দেশে বাড়ছে না বিনিয়োগ।
বিদেশি বহুজাতিক প্রতিষ্ঠান কিংবা দেশীয় উদ্যোক্তারা নতুন উদ্যোগ সৃষ্টিতে দেখাচ্ছেন অনীহা। যার পেছনে বিদ্যুৎ সরবরাহ পেতে ভোগান্তিকেই দায়ী করেন ব্যবসায়ীরা।এবার সে সংকট সমাধানে, বড়সড় পদক্ষেপ নিল সরকার। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে বিদ্যুৎ খাতের শীর্ষ চার প্রতিষ্ঠান চুক্তিবদ্ধ হলো ওয়ান স্টপ সেবা দিতে। যেখানে প্রতিষ্ঠানগুলো বিনিয়োগকারিদের চাহিদা পূরণের সঙ্গে নিশ্চয়তা দিলো ২৮ দিনে সংযোগ দেয়ার।
ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. শফিক উদ্দিন বলেন, অবকাঠামোসহ অন্য কোনো অসুবিধা না থাকলে কিংবা গ্রাহকের কোনো সমস্যা না থাকলে আমরা ২৮ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দিতে পারবো।
বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, বিনিয়োগকারিদের যেন সশরীরে অফিসে না আসতে হয়, সেজন্য ডিজিটাল প্লাটফর্মকে আরো কার্যকর করতে প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।
ওয়ান স্টপ সেবার আওতায় এখন পর্যন্ত এনবিআর, ঢাকার দুই সিটি করপোরেশন, আমদানি রপ্তানি নিয়ন্ত্রক কার্যালয়সহ মোট ২০টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সাক্ষর করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers