মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
আগামী সংসদ নির্বাচনের মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে,চিতলমারি উপজেলা কমিটির আলোচনা সভা নভেম্বর ২০২২ সেভ দ্য রোড-এর প্রতিবেদন বাইক লেন না থাকায় নভেম্বরে দূর্ঘটনা বেড়ে ৪ হাজার ১৯৩ জবিসহ বিভিন্ন স্থানে সংবাদযোদ্ধাদের উপর হামলার নিন্দা ও বিচার দাবি বাগেরহাটে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার, ৪ ককটেল উদ্ধার বাগেরহাটের মোল্লাহাটে ট্রলি উল্টে চালক নিহত চুলকাটি প্রেসক্লাবে মেম্বর প্রার্থী মনিরুলের সংবাদ সম্মেলন ফকিরহাটে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা ফকিরহাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাগেরহাটে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছাগল বিতরণ বাগেরহাটে সংকল্প প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চার পাতার মানি প্ল্যান্ট, দাম পাঁচ লাখ টাকা

চার পাতার মানি প্ল্যান্ট, দাম পাঁচ লাখ টাকা

একটি ছোট মানি প্ল্যান্টের দাম কত হতে পারে? অনুমান করেন তো! কথায় আছে শখের তোলা আশি টাকা! হুম্, নিউজিল্যান্ডে চার পাতার ছোট্ট একটি মানি প্ল্যান্টের দাম উঠেছে বাংলাদেশি মুদ্রায় চার লাখ ৬৪ হাজার টাকা।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, রেপিডোপোরা টেটরাসপেরমা বা পিলোডেনড্রোন মিনিমা গোত্রের ওই মানি প্ল্যান্টটি পাতার রঙের কারণে দুর্লভ। এর প্রতিটি পাতা লম্বালম্বিভাবে সবুজ ও হলুদ রঙে বিভক্ত।

মূলত নিউজিল্যান্ডের অনলাইন বেচাকেনার সাইট ‘ট্রেড মি’-তে মানি প্ল্যান্টটির নিলাম হয়।

সর্বোচ্চ দরদাতা এর দাম দিয়েছেন ৮ হাজার ১৫০ ‘নিউজিল্যান্ড ডলার’। প্রতি ডলার ৫৬ টাকা ৯৫ পয়সা হিসাবে বাংলাদেশে এর মূল্যমান দাঁড়ায় ৪ লাখ ৬৪ হাজার ১৩১ টাকা।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন, বৈচিত্র্যপূর্ণ এই মানি প্ল্যান্টগুলো যতটা না দুর্লভ, তার চেয়ে বেশি হলো এদের বেড়ে ওঠার গতি অত্যন্ত ধীর।

মানি প্ল্যান্টটির ক্রেতা রেডিও নিউজিল্যান্ডকে বলেছেন, তাঁরা তিনজন মিলে একটি গ্রীষ্মমণ্ডলীয় উদ্যান করছেন। তাঁরা চাচ্ছেন তাঁদের বাগানে নিউজিল্যান্ডের সব দুর্লভ গাছের উপস্থিতি থাক। তাঁদের বাগানের মাঝখানে থাকছে পাখি ও প্রজাপতির ঘর সংবলিত রেস্তোরাঁ। তাঁদের আশা এই উদ্যানের মধ্যে একটি স্বর্গীয় পরিবেশ বিরাজ করবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers