সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
রাখালগাছি ইউপি নির্বাচনে দলীয় ভাবে ও জনপ্রিয়তায় এগিয়ে রবিউল ইসলাম ফারাজী রামপালে খাদ্যবান্ধব কর্মসূচি থেকে বাদ দেওয়ায় মানববন্ধন বাগেরহাটে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বাগেরহাটে দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত ফকিরহাট উপজেলাকে এটুআই কর্তৃক স্মাট উপজেলা ঘোষনা মোমিন মেহেদীর ভেরিফায়েড পেইজ হ্যাকড রামপাল পাইলট বালিকা বিদ্যালয়ের সভাপতি হলেন রবিউল ইসলাম তোয়াব খানের মৃত্যুতে অনলাইন প্রেস ইউনিটির শোক “সেভ দ্য রোড-এর প্রতিবেদন” সেপ্টেম্বরে ৩ হাজার ৫৯৫ দুর্ঘটনায় প্রতিদিন আহত ১১৭, নিহত ১৭ জন উন্মোচন ক্লাব ও আবাহনী ক্রীড়াচক্র যৌথ চ্যাম্পিয়ন
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি মারা গেছেন

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি মারা গেছেন

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি মারা গেছেন। এক টুইট বার্তায় এ খবর জানিয়েছেন তার ছেলে অভিজিত মুখার্জি।

টুইটে তিনি বলেন, “দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে, আমার বাবা শ্রী প্রণব মুখার্জি মারা গেছেন। “

ভারতের সাবেক এই রাষ্ট্রপতি দিল্লির ক্যান্টনমেন্টের এক হাসপাতালে ভর্তি ছিলেন। গত ১০ই অগাস্ট থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

একই দিনে তার মস্তিস্কে জমাট বাঁধা রক্ত সরাতে একটি অস্ত্রোপচার করা হয়েছিল। বাড়িতেই পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন মি. মুখার্জি। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সম্পর্কিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত হারালো একজন বিজ্ঞ ও দেশপ্রেমিক নেতাকে আর বাংলাদেশ হারালো একজন আপনজনকে। তিনি উপমহাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে বেঁচে থাকবেন।”

প্রধানমন্ত্রী তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মি. মুখার্জির মৃত্যুতে দুঃখ প্রকাশ করে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি তার টুইটে লিখেছেন, “ভারতরত্ন শ্রী প্রণব মুখার্জির মৃত্যুতে পুরো ভারত শোক প্রকাশ করছে। তিনি আমাদের জাতীয় উন্নয়নের ধারায় অনন্য স্বাক্ষর রেখে গেছেন। একজন অসামান্য জ্ঞানী, একজন গৌরবময় রাষ্ট্রনায়ক, যিনি সব ধরণের রাজনীতিতে সম্মানিত এবং সমাজের সব অংশে প্রশংসিত ছিলেন।

দীর্ঘদিন কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা ও গুরুত্বপূর্ণ মন্ত্রী পদে থাকার পরে ২০১২ সালে তিনি রাষ্ট্রপতি নির্বাচিত হন।

২০১৯ সালে তাকে ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মান – ‘ভারতরত্ন’ দেওয়া হয়।

প্রণব মুখার্জি ভারতের রাষ্ট্রপতি পদে দায়িত্ব পালন করেন ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত।

মি. মুখার্জির মৃত্যু সংবাদ জানিয়ে তার মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি এক টুইটার পোস্টে লিখেছেন: “বাবা, আপনার প্রিয় কবির একটি চরণ উদ্ধৃত করে সবার প্রতি আপনার বিদায় বানী তুলে ধরছি। দেশ ও জাতির সেবায় আপনার জীবন ছিল পূর্ণাঙ্গ, অর্থবহুল। আপনার কন্যা হিসেবে জন্ম নিয়ে নিজেকে আমি ভাগ্যবতী মনে করছি।”

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers