বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
রামপালে ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত ভারতীয় সহকারী হাই-কমিশনারের শিকদার বাড়ী দুর্গামন্দির পরিদর্শন ফকিরহাটে জাতীয় কন্যা শিশু দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি দশম শ্রেণির ছাত্রী বাগেরহাটের শিকদার বাড়ী দুর্গামন্দির পরিদর্শন করলেন ডিআইজি বাগেরহাটের শিকদার বাড়ী দুর্গামন্দির পরিদর্শন করলেন ডিসি-এসপি রামপালে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে এমপি তন্ময় এর অনুদান বিতরণ অনিয়ম-দুর্নীতির দায়ে বিতাড়িত পঃ পঃ কর্মকর্তা এবার বাগেরহাটে বদলি বাগেরহাটে আপন ভাইদের মধ্য জয়গা-জমি নিয়ে বিরোধ বাগেরহাটে চাদার দাবীতে ব্যবসায়ীর জোরপূর্বক চেকে স্বাক্ষর নেওয়ার অভিযোগ বাগেরহাটে মিলন স্মৃতি সংসদ বহুতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন
সুইডেনে মুসলিম বিদ্বেষী মিছিল থেকে ছড়াল দাঙ্গা, বহিষ্কৃত ড্যানিশ নেতা

সুইডেনে মুসলিম বিদ্বেষী মিছিল থেকে ছড়াল দাঙ্গা, বহিষ্কৃত ড্যানিশ নেতা

মালমো শহরের রাস্তায় নেমে পুলিশকে নিশানা করে পাথর ছুড়ে ও গাড়ির টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখান কমপক্ষে ৩০০ মানুষ।

কোরান পোড়ানোর সমাবেশে যোগ দেওয়ার পথে এক মুসলিম বিদ্বেষী ড্যানিশ রাজনীতিককে বাধা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণ সুইডেনে শুরু হয়েছে সাম্প্রদায়িক দাঙ্গা।

শুক্রবার রাতে মালমো শহরের রাস্তায় নেমে পুলিশকে নিশানা করে পাথর ছুড়ে ও গাড়ির টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখান কমপক্ষে ৩০০ মানুষ। রাত বাড়ার সঙ্গে সঙ্গে চড়েছে হিংসার পারদ, জানিয়েছেন স্থানীয় সংবাদমাধ্যম।

সুইডিশ সংবাদপত্র ‘এক্সপ্রেসেন’-কে দেওয়া সাক্ষাৎকারে পুলিশের মুখপাত্র রিকার্ড লুন্ডভিস্ট জানিয়েছেন, গতকাল দুপুরে সাম্প্রতিক একটি ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে কোরান পোড়ানো হয়।

বিকেলে অভিবাসন বিরোধী চরম দক্ষিণপন্থী রাজনৈতিক দল ‘হার্ড লাইন’-এর নেতা রাসমাস পালুডানের মালমো শহরের এক জনসভায় ভাষণ দেওয়ার কথা ছিল। একই দিনে মুসলিমদের বিশেষ ধর্মসভার আয়োজনও করা হয়েছিল। অবধারিত সংঘর্ষের আশঙ্কায় তাই পালুডানকে পথেই আটকায় পুলিশ।

পরে ডেনমার্কের এই নেতাকে গ্রেফতারও করা হয়েছে। দুই বছরের জন্য তাঁর সুইডেনে প্রবেশের উপরে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। মালমো-তে পুলিশ মুখপাত্র জানিয়েছেন, আইন-শৃঙ্খলা ভেঙে হিংসা ছড়ানোর সম্ভাবনার কথা মাথায় রেখেই পালুডানকে গ্রেফতার করা হয়।

নেতাকে গ্রেফতার করা হলেও তাঁর সমর্থকরা জনসভা করেন এবং বিক্ষোভ চালিয়ে যান। ঘটনায় তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

পরে ফেসবুকে পালুডান পোস্ট করেন, ‘সুইডেন থেকে বের করে দেওয়া হয়েছে এবং দুই বছরের জন্য প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। যাই হোক, ধর্ষক ও খুনেদের সব সময়ই স্বাগত জানাই।’

বরাবরের মুসলিম বিদ্বেষী রাসমাস পালুডানের বিরুদ্ধে এর আগেও সাম্প্রদায়িক হিংসায় মদত দেওয়ার অভিযোগ উঠেছে। ২০১৯ সালে শুয়োরের মাংসে কোরান মুড়ে তিনি তুমুল  বিতর্ক সৃষ্টি করেন এই ড্যানিশ নেতা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers