শনিবার, ১০ জুন ২০২৩, ১২:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
মোংলা কাস্টগার্ড পশ্চিম জোন’র অভিযানে গাঁজা জব্দ চুলকাটিতে এবার উপজেলা আ,লীগ নেতার বাড়ীতে দূর্ধর্ষ চুরি বাগেরহাটে অনলাইন জুয়ার সঙ্গে জড়িত দুইজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ শিক্ষার নামের সরকারী প্রকল্পের টাকা হরিলুট, বঞ্চিত পথ শিশুরা মোংলায় ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য সেবা ক্যাম্প ও মা সমাবেশ অনুষ্ঠিত মোংলায় গুড়ি গুড়ি বৃষ্টিতেও মিলছেনা স্বস্তি বন মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি লিটন গ্রেফতার বাগেরহাটের বাজেটকে স্বাগত জানিয়ে  আনন্দ মিছিল পালন “মে মাসে সড়কে দুর্ঘটনা বেড়েছে ৪৯%” ৫৫০০ দুর্ঘটনায় আহত ৬৫৩৬ ঝরেছে ৬৩১ প্রাণ  –  সেভ দ্য রোড মোংলায় জাতীয় পুষ্টি সপ্তাহ পালন 
সুইডেনে মুসলিম বিদ্বেষী মিছিল থেকে ছড়াল দাঙ্গা, বহিষ্কৃত ড্যানিশ নেতা

সুইডেনে মুসলিম বিদ্বেষী মিছিল থেকে ছড়াল দাঙ্গা, বহিষ্কৃত ড্যানিশ নেতা

মালমো শহরের রাস্তায় নেমে পুলিশকে নিশানা করে পাথর ছুড়ে ও গাড়ির টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখান কমপক্ষে ৩০০ মানুষ।

কোরান পোড়ানোর সমাবেশে যোগ দেওয়ার পথে এক মুসলিম বিদ্বেষী ড্যানিশ রাজনীতিককে বাধা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণ সুইডেনে শুরু হয়েছে সাম্প্রদায়িক দাঙ্গা।

শুক্রবার রাতে মালমো শহরের রাস্তায় নেমে পুলিশকে নিশানা করে পাথর ছুড়ে ও গাড়ির টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখান কমপক্ষে ৩০০ মানুষ। রাত বাড়ার সঙ্গে সঙ্গে চড়েছে হিংসার পারদ, জানিয়েছেন স্থানীয় সংবাদমাধ্যম।

সুইডিশ সংবাদপত্র ‘এক্সপ্রেসেন’-কে দেওয়া সাক্ষাৎকারে পুলিশের মুখপাত্র রিকার্ড লুন্ডভিস্ট জানিয়েছেন, গতকাল দুপুরে সাম্প্রতিক একটি ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে কোরান পোড়ানো হয়।

বিকেলে অভিবাসন বিরোধী চরম দক্ষিণপন্থী রাজনৈতিক দল ‘হার্ড লাইন’-এর নেতা রাসমাস পালুডানের মালমো শহরের এক জনসভায় ভাষণ দেওয়ার কথা ছিল। একই দিনে মুসলিমদের বিশেষ ধর্মসভার আয়োজনও করা হয়েছিল। অবধারিত সংঘর্ষের আশঙ্কায় তাই পালুডানকে পথেই আটকায় পুলিশ।

পরে ডেনমার্কের এই নেতাকে গ্রেফতারও করা হয়েছে। দুই বছরের জন্য তাঁর সুইডেনে প্রবেশের উপরে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। মালমো-তে পুলিশ মুখপাত্র জানিয়েছেন, আইন-শৃঙ্খলা ভেঙে হিংসা ছড়ানোর সম্ভাবনার কথা মাথায় রেখেই পালুডানকে গ্রেফতার করা হয়।

নেতাকে গ্রেফতার করা হলেও তাঁর সমর্থকরা জনসভা করেন এবং বিক্ষোভ চালিয়ে যান। ঘটনায় তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

পরে ফেসবুকে পালুডান পোস্ট করেন, ‘সুইডেন থেকে বের করে দেওয়া হয়েছে এবং দুই বছরের জন্য প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। যাই হোক, ধর্ষক ও খুনেদের সব সময়ই স্বাগত জানাই।’

বরাবরের মুসলিম বিদ্বেষী রাসমাস পালুডানের বিরুদ্ধে এর আগেও সাম্প্রদায়িক হিংসায় মদত দেওয়ার অভিযোগ উঠেছে। ২০১৯ সালে শুয়োরের মাংসে কোরান মুড়ে তিনি তুমুল  বিতর্ক সৃষ্টি করেন এই ড্যানিশ নেতা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers