বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

বিশেষ বিজ্ঞপ্তি
ভর্তি চলিতেছ রৌফন রেডিয়ান্ট স্কুলে প্লে গ্রুপ থেকে শুরু। চুলকাটি বাজার, (রুটস বাংলাদেশ) বনিকপাড়া রোড, বাগেরহাট।
সংবাদ শিরোনাম :
জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন নয়ন স্মৃতি নাইট শর্ট ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দপুর চ্যাম্পিয়ন আত্মসমর্পণকারী দস্যুরা পেল র‌্যাবের ঈদ উপহার বাগেরহাটে দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করেছেন শেখ তন্ময় এমপি বুয়েটে ছাত্র রাজনীতির দাবিতে মোংলায় মানববন্ধন বর্ণাঢ্য আয়োজনে রামপালে জাতীয় ভোটার দিবস পালন রামপালে স্থানীয় সরকার দিবস উদযাপন  বিনামূল্যে চিকিৎসা সেবা  প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন পশুর চ্যানেলে তলা ফেটে দুর্ঘটনাকবলীত কার্গো জাহাজটি এখও ঝুকি মুক্ত নয়, চলছে কয়লা অপসারণ মোংলায় কয়লা নিয়ে পশুর নদীতে কার্গো ডুবি, ১১ নাবিক জীবিত উদ্ধার
লিবিয়ায় প্রবাসী বাংলাদেশিকে অপহরণের অভিযোগে আরেক প্রবাসী গ্রেফতার

লিবিয়ায় প্রবাসী বাংলাদেশিকে অপহরণের অভিযোগে আরেক প্রবাসী গ্রেফতার

লিবিয়ায় এক প্রবাসী বাংলাদেশিকে অপহরণের অভিযোগে আরেক প্রবাসী বাংলাদেশিকে গ্রেফতার করেছে সেখানকার পুলিশ।

শুক্রবার (২৮ আগস্ট) লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, লিবিয়ায় কর্মরত চুয়াডাঙ্গার মো. ইমাদুল তার কর্মস্থল সাবরাতা শহর থেকে ২৫ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে অপহৃত হন। তিনি দীর্ঘদিন ধরে সাবরাতা শহরে কর্মরত। তার অপহরণের বিষয়টি সাবরাতা শহরে বসবাসরত কয়েকজন বাংলাদেশি দূতাবাসকে জানালে তাৎক্ষণিকভাবে নিয়োগকর্তার সঙ্গে পরামর্শ করে স্থানীয় থানায় সাধারণ ডায়েরি করা হয়।

এদিকে, অপহরণকারী চক্র দেশে ইমাদুলের ছেলের ইমো নম্বরে ফোন করে তাকে নির্যাতনের ভিডিও দেখিয়ে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। ইমাদুলকে অপহরণের ঘটনায় স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা সেখানে কর্মরত অন্য এক বাংলাদেশি জড়িত বলে সন্দেহ করেন। এ অবস্থায় সেই বাংলাদেশির পরিচয় ও স্থান নিশ্চিত করে ইমাদুলের নিয়োগকর্তা ও স্থানীয় প্রবাসীদের সহযোগিতায় সাবরাতা থানায় খবর দিলে সন্দেহভাজন হিসেবে দিনাজপুরের আব্দুল খালককে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে তিনি ইমাদুলের অপহরণের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন এবং তার অন্যান্য লিবিয়ান সহযোগীদের নাম প্রকাশ করেন। এরপর স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপহরণকারী চক্রের মূলহোতাকে আটক করে এবং তার দেওয়া তথ্য মতে তারা ইমাদুলকে উদ্ধার করতে সক্ষম হয়। বর্তমানে ইমাদুলকে তার নিয়োগকর্তার তত্ত্বাবধানে হাসপাতালে চিকিৎসাধীন।

অন্যদিকে, এ ঘটনায় জড়িত আব্দুল খালেকসহ অপহরণ চক্রের সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইমাদুলকে উদ্ধারের জন্য সাবরাতা পুলিশের সিআইডি, তথ্য দিয়ে সহযোগিতা করা সব প্রবাসী এবং তার নিয়োগকর্তার প্রতি দূতাবাসের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে। এ পরিপ্রেক্ষিতে সব প্রবাসী বাংলাদেশিদের সতর্ক থাকতেও অনুরোধ করেছে দূতাবাস। একই সঙ্গে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে স্থানীয় পুলিশ প্রশাসন ও দূতাবাসকে তথ্য দিয়ে সহযোগিতা করতে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

  1. © স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers