রবিবার, ২২ মে ২০২২, ১১:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
২১ মে রামপালের ডাকরা গণহত্যা দিবসে স্মৃতিচারণ ও মোমবাতি প্রজ্বলন  “আসন্ন কমিটি গঠন করার লক্ষে” ফকিরহাট থানা বিএনপি’র একাংশের মতবিনিময় বাগেরহাটে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন বাগেরহাটে তাঁতী লীগের পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত বাগেরহাটে শ্রমিকলীগে ও সেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দের বিরুদ্বে সাংগঠনিক ব্যাবস্থার সিন্ধান্ত ফকিরহাটে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত ফকিরহাটে ভ‚মি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত প্রয়াত সাংবাদিক পংকজ কর্মকার এর ৩য় মূত্যুবার্ষিকী পালিত বাগেরহাটে জোয়ারের পানির চাপে তলিয়ে গেছে বসত বাড়ি ও মৎস্য ঘের বেতাগায় পানি ব্যবস্থাপনা সমিতির ত্রিপক্ষীয় বাস্তবায়ন চুক্তি স্বাক্ষর
ফকিরহাটে দেড়বিঘা জমির রোপনকৃত চালকুমড়া গাছ কেটে দিয়ে ৫ লক্ষাধীক টাকার ক্ষতি

ফকিরহাটে দেড়বিঘা জমির রোপনকৃত চালকুমড়া গাছ কেটে দিয়ে ৫ লক্ষাধীক টাকার ক্ষতি

বাদশা আলম  ফকিরহাট প্রতিনিধি : বাগেরহাট জেলার  ফকিরহাট উপজেলায়  পূর্ব শত্রুতার জের ধরে দেড়বিঘা জমিতে রোপনকৃত চাল কুমড়া গাছ কেটে দিয়ে ৫ লক্ষাধীক টাকার ক্ষতি সাধন করেছে অজ্ঞাত একটি দুস্কৃতি চক্র। অসহায় চাষি সর্বস্ব হারিয়ে পথে বসার উপক্রম হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার গভীর রাতে লখপুর ইউনিয়নের ভবনা ৯নং ওয়ার্ডের খড়িবুনিয়া বিল এলাকায়। জানা গেছে, উক্ত গ্রামের মৃতঃ কোনবান শেখ এর পুত্র আবুল কালাম শেখ, খড়িবুনিয়া বিলের উপর দিয়ে বয়ে যাওয়া মরা পশর নদীর চরের দেড়বিঘা জমিতে ১লক্ষ টাকা ধারদেনা করে চাল কুমড়া গাছের চাষ শুরু করেন। সকাল বিকাল ও সন্ধ্যায় অক্লান্ত পরিশ্রম করার ফলে গাছে বাম্ফার ফলন হয়। এমন সময় এলাকার একটি চিহ্নিত চক্র রাতের অন্ধকারে রোপনকৃত চাল কুমড়া গাছের গোড়া হতে সকল গাছ কেটে দিয়েছে। এতে তার প্রায় ৫লক্ষাধীক টাকার ক্ষতি সাধন হয়েছে। স্থানীয় সাবেক মেম্বর আবু সাইদ, জাফর ফারাজী, সিরাজুল ইসলাম ও আলামিন ঢালী সহ একাধিক ব্যাক্তিরা জানান প্রচান্ড বর্ষার কারনে এই এলাকার কোন চাষি সবজি চাষ করতে পারেননী। কিন্তু আবুল কালাম শেখ ধার দেনা করে চাল কুমড়ার চাষ করেছিল তা দেখার মত। একটি চক্র রাতের অন্ধকারে গাছ গুলি কেটে দিয়ে তাকে পথে বসার উপক্রম করেছে। লখপুর ইউনিয়ন উপ-সহকারী কৃষি অফিসার বিপ্লব কুমার দাশ বলেন তার চাল কুমড়ার গাছ এত ভাল হয়েছিল যা নিজে চোখে না দেখলে বিশ্বাস করা যাবেনা। অথাচ শত্রুুতার বসত একটি চক্র তার ফসল কেটে দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করেছে যা অমানবিক। এরিপোট লেখা পর্যন্ত ফকিরহাট মডেল থানায় কোন মামলা দায়ের হয়নী। এর আগে একই এলাকার মইন শেখ ও আলী আকবার শেখ এর জমিতে রোপনকৃত চাল কুমড়া গাছ কেটে দিয়ে ব্যাপক ক্ষতি সাধন করা হয়। সেই সময় ঘটনার কোন সুষ্টু বিচার না হওয়ায় একই ঘটনার পুনঃরাবৃত্তি ঘটেছে বলেও স্থানীয়দের অভিযোগ।
Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers