মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৫১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
বিশ্বের সবচেয়ে দামি ১০টি গাড়ি

বিশ্বের সবচেয়ে দামি ১০টি গাড়ি

গাড়ির প্রতি সবারই অন্যরকম একটা আকর্ষণ থাকে, কেনার সামর্থ থাক আর না থাক। তবে বিশ্বের সবচেয়ে দামি গাড়িগুলোর বিষয়ে আমাদের জানার ইচ্ছা প্রচুর। এছাড়া অনেকেরই সুপার কার সম্পর্কে জানার নেশা রয়েছে। এবার তাদের জন্যই পৃথিবীর সবচেয়ে দামি গাড়িগুলোর তালিকা তুলে ধরা হলো। সঙ্গে থাকছে গাড়িগুলোর মূল্য কত সেটাও।

১. পাগানি জোন্ডা সিঙ্ক রোডস্টার: বিশ্বের অনন্যসাধারণ ও আকর্ষণীয় এই গাড়িটির ইঞ্জিনের ক্ষমতা ৫৯৮৭ সিসি। গাড়িটির দাম ধরা হয়েছে ১২২ কোটি টাকা।

২. রোলস রয়েস সোয়েপটেলস: ইউনিক লাক্সারি এই গাড়িটির সিট সংখ্যা মাত্র দুইটি। মাত্র একটি গাড়ি তৈরি করেই শুরু হয়েছিল প্রথমে। গাড়িটির দাম প্রায় ৯০ কোটি টাকা।

৩. ল্যাম্বারঘিনি ভেনেনো: এই গাড়িটি বাজারে প্রতি বছর মাত্র তিনটি ছাড়া হয়। দুবাই পুলিশ এই গাড়িটি ব্যবহার করে দ্রুত গতিবেগের জন্য। গাড়িটির দাম প্রায় ৬৭ কোটি টাকা।

৪. মার্সেডিজ বেঞ্চ মেব্যাক: লাক্সারিয়াস এই গাড়িটিও বাজারে বছরে তিনটির বেশি ছাড়ে না। এই গাড়ির মূল্য প্রায় ৫৬ কোটি টাকা

৫. কোনিগসেগ সিসিএক্সআর ট্রেভিটা: বিশ্বে এই গাড়ি আছেই মাত্র দুটি। মাত্র তিন সেকেন্ডের মধ্যে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তোলা যায় এতে। ঘণ্টায় ৪১০ কিলোমিটার গতি উঠানো যায় এই গাড়িতে! দাম প্রায় ৩৪ কোটি টাকা।

৬. ফেরারি পিনিনফারিনা সের্জিও: বিশ্বে এই গাড়িটি  তৈরি করা হয়েছে মাত্র ছয়টি। গাড়িটির দাম ৩০ কোটি টাকা।

৭. বুগাত্তি ভেরন: এই গাড়িটি যখন বাজারে আসে তখন পৃথিবীর সবচেয়ে দ্রুততম গাড়ি ছিল এটি। এই গাড়িতে ৪০০ কিমি/ঘন্টা গতি তুলতে সময় লাগে ৩২ দশমিক ৬ সেকেন্ড। গাড়িটির দাম প্রায় ৩০ কোটি টাকা

৮. অ্যাস্টন মার্টিন ভালকাইরে: এই গাড়িটি কিনে মালিক যদি আবার বিক্রি করে দেন, তাহলে ভবিষ্যতে তিনি আর নিজের নামে গাড়ি কিনতে পারবেন না। এমনটাই বলা হয়েছিল কোম্পানিটির টুইটারে। এই গাড়িটির দাম প্রায় ২৩ কোটি টাকা।

৯. লাইকান হাইপারস্পোর্টস: এই গাড়িটি ব্যবহার করা হয়েছিল ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিনেমার একটি অ্যাকশন সিক্যুয়েন্সে। এই গাড়িটি প্রতি বছর মার্কেটে সাতটি ছাড়ার পরিকল্পনা রয়েছে। এই গাড়িটির দাম প্রায় ২৭ কোটি টাকা।

১০. লা ফেরারি এফএক্সএক্সকে: এই গাড়িটি প্রতি ঘন্টায় ৩২২ কিমি গতিবেগ তুলতে সময় লাগে মাত্র আড়াই সেকেন্ড। গাড়িটি বাজারে রয়েছে মোট ৪০টি। গাড়িটির দাম প্রায় ১৬ কোটি টাকা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers