রবিবার, ২২ মে ২০২২, ১২:৫৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
২১ মে রামপালের ডাকরা গণহত্যা দিবসে স্মৃতিচারণ ও মোমবাতি প্রজ্বলন  “আসন্ন কমিটি গঠন করার লক্ষে” ফকিরহাট থানা বিএনপি’র একাংশের মতবিনিময় বাগেরহাটে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন বাগেরহাটে তাঁতী লীগের পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত বাগেরহাটে শ্রমিকলীগে ও সেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দের বিরুদ্বে সাংগঠনিক ব্যাবস্থার সিন্ধান্ত ফকিরহাটে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত ফকিরহাটে ভ‚মি সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত প্রয়াত সাংবাদিক পংকজ কর্মকার এর ৩য় মূত্যুবার্ষিকী পালিত বাগেরহাটে জোয়ারের পানির চাপে তলিয়ে গেছে বসত বাড়ি ও মৎস্য ঘের বেতাগায় পানি ব্যবস্থাপনা সমিতির ত্রিপক্ষীয় বাস্তবায়ন চুক্তি স্বাক্ষর
চুলকাঠি আলহাজ্ব লিয়াকত আলীর বাড়ির বাইপাস সড়কটি সংস্কারের অভাবে জনদুর্ভোগ

চুলকাঠি আলহাজ্ব লিয়াকত আলীর বাড়ির বাইপাস সড়কটি সংস্কারের অভাবে জনদুর্ভোগ

চুলকাঠি ডেস্ক : মহাসড়ক থেকে বণিকপাড়া ভায়া আলহাজ্ব লিয়াকত আলীর বাড়ির সামনের বাইপাস সড়কটি দীর্ঘদিন ধরে নষ্ট হওয়ায় ওখানকার লোকজনের চলাচলের চরম অসুবিধা হচ্ছে।জানা যায়, বাগেরহাট সদর উপজেলার খানপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের চুলকাঠি বাজারের পার্শ্বে খুলনা মোংলা মহাসড়কের সাথে সংযুক্ত এই রাস্তাটি আলহাজ্ব শেখ লিয়াকত হোসেনের বাড়ির সামনে থেকে একটি রাস্তা বটতলা (চুলকাঠি থেকে রাখালগাছি যাওয়ার সড়কের) নামক স্থানে মিলিত হয়েছে। এই রাস্তাটি দিয়ে প্রতিদিন কয়েক শত লোক বিভিন্ন প্রয়োজনে চলাচল করে। বিশেষ করে রাস্তাটির দুইপাশেই স্কুল রয়েছে একপার্শ্বে চুলকাঠি শীতলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় অন্য পার্শ্বে চুলকাঠি কিন্ডার গার্ডেন স্কুল এই রাস্তা দিয়েই স্কুলের বেশিভাগ শিক্ষার্থী চলাচল করে এছাড়া এই রাস্তার পাশে বসবাস কারি বাসিন্দা ও চুলকাঠি বাজার ও তার আশেপাশের ব্যবসায়িরা তাদের চলাচল ও বিভিন্ন পণ্য পরিবহনে এই রাস্তা ব্যবহার করে।কিন্তু একটু বৃষ্টি হলেই রাস্তাটি পানিতে তলিয়ে যায় পানি নামতে অনেক সময় লাগে। রাস্তাটিতে ইটের সোলিং করা থাকলেও এখন অনেক স্থানে ইট উঠে গেছে। রাস্তাটি ডেবে গিয়ে বর্ষায় পানি জমে। এলাকাবাসী রাস্তাটি সংস্কারের দাবি জানান। স্থানীয় রুম্মান মাহমুদ  শৈশব জানান, “ এই রাস্তার মতো এলাকায় অনেক রাস্তা নষ্ট হয়ে আসে। স্থানীয় ইউপি সদস‌্য বা ইউপি চেয়ারম‌্যানদের এই রাস্তাগুলির গুরুত্ব দিয়ে সংস্কার করা উচিত। তিনি রাস্তাটি কার্পেটিং করতে স্থানীয় সংসদ সদস‌্যের কাছে দাবি রাখেন। তাই এই রাস্তাটি বর্তমানে অন্তত: আরও তিন ফুট উচু করে পিচের কার্পেটিং করলে এলাকা বাসীর জন্য সুবিধা হবে। রাস্তাটি আনুমানিক ৩৫০ মিটার লম্বা। তিনি মনে করেন, এই রাস্তাটি সংস্কার বা কার্পেটিং হলে এলাকাবাসী ও জনগণের চলাচলের পথ সুগম হবে। এই রাস্তার মেইন রোড সংলগ্ন স্থানের দুই পাশে স”মিল ও দোকান রয়েছে ।রাস্তাটির উন্নয়ন হলে বাজার থেকে সরাসরি রাখালগাছীর রাস্তায় ঢোকার চাপ অনেকটা কমে যাবে যার ফলে সড়ক দুর্ঘটনা কমে যাবে। রাস্তাটির উন্নয়ন হলে রাস্তার দুপাশে থাকা ব্যবসায়িক কর্মকান্ডের মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি ঘটবে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers