সোমবার, ২৩ মে ২০২২, ০২:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
ভুয়া ডাক্তার, নিষিদ্ধ ওষুধ ও লাইসেন্স না থাকায় এসএইচএস হাসপাতাল সিলগালা

ভুয়া ডাক্তার, নিষিদ্ধ ওষুধ ও লাইসেন্স না থাকায় এসএইচএস হাসপাতাল সিলগালা

রাজধানীর ডেমরার একটি হাসপাতালে অভিযান চালিয়ে ভুয়া ডাক্তার ধরেছে র‍্যাব। তাকে দেয়া হয়েছে ২ বছরের জেল। গ্রেপ্তার করা হয়েছে আরও দুজনকে। জব্দ হয়েছে বিপুল পরিমাণ নকল ও মানবদেহের জন্য ক্ষতিকর ওষুধ। অভিযানে র‍্যাবের সঙ্গী ছিল স্বাস্থ্য অধিদপ্তর ও ওষুধ প্রশাসন।

একের পর এক স্বাস্থ্যখাতের দুর্নীতির থলের বেড়াল বের হয়ে আসছে। দেশের হাসপাতালগুলোর অনিয়ম আর অন্যায়ের সবশেষ উদাহরণ ডেমরার এসএইচএস হেলথ কেয়ার হাসপাতাল। যার নামে এই প্রতিষ্ঠান সেই শওকত হোসেন সুমন নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে এতদিন চিকিৎসা দিয়ে আসছিলেন। আদতে তার নেই কোনো ডাক্তারির সার্টিফিকেট।

কিন্তু ভিজিটিং কার্ড থেকে প্রেসক্রিপশন প্যাড, সবকিছুতেই তার বিভিন্ন ডিগ্রির বর্ণনা। যদিও সব অভিযোগ অস্বীকার করেছেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক।

এমনকি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্সও মেয়াদোত্তীর্ণ। ২০১৮তে প্রতিষ্ঠার এক বছর পর, আর লাইসেন্স নবায়ন করেনি কর্তৃপক্ষ। এখানেই শেষ নয়। হাসপাতালে ব্যবহার করা হতো মেয়াদোত্তীর্ণ, নিষিদ্ধ ও অননুমোদিত ওষুধ।

এমনকি কার্বন-ডাই অক্সাইডের সিলিন্ডার রুপান্তর করে ব্যবহার করা হতো অক্সিজেনের জন্য। পুরো হাসপাতালের নোংরা পরিবেশ স্বাস্থ্য সুরক্ষার জন্য চরম ঝুঁকিপূর্ণ।

পরে হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়। একইসাথে প্রতিষ্ঠানটির এমডি শওকত হোসেনকে ২ বছরের জেল দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers