বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
রামপালে ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত ভারতীয় সহকারী হাই-কমিশনারের শিকদার বাড়ী দুর্গামন্দির পরিদর্শন ফকিরহাটে জাতীয় কন্যা শিশু দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি দশম শ্রেণির ছাত্রী বাগেরহাটের শিকদার বাড়ী দুর্গামন্দির পরিদর্শন করলেন ডিআইজি বাগেরহাটের শিকদার বাড়ী দুর্গামন্দির পরিদর্শন করলেন ডিসি-এসপি রামপালে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে এমপি তন্ময় এর অনুদান বিতরণ অনিয়ম-দুর্নীতির দায়ে বিতাড়িত পঃ পঃ কর্মকর্তা এবার বাগেরহাটে বদলি বাগেরহাটে আপন ভাইদের মধ্য জয়গা-জমি নিয়ে বিরোধ বাগেরহাটে চাদার দাবীতে ব্যবসায়ীর জোরপূর্বক চেকে স্বাক্ষর নেওয়ার অভিযোগ বাগেরহাটে মিলন স্মৃতি সংসদ বহুতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন
অর্থের অভাবে চুলকাঠি প্রেস ক্লাবের নির্মানাধীন ভবনের অংশ নষ্ট হতে বসেছে ; প্রয়োজন আশু আর্থিক সহায়তা

অর্থের অভাবে চুলকাঠি প্রেস ক্লাবের নির্মানাধীন ভবনের অংশ নষ্ট হতে বসেছে ; প্রয়োজন আশু আর্থিক সহায়তা

চুলকাঠি ডেস্ক : বাগেরহাট সদর উপজেলার খুলনা-মংলা মহাসড়কের পাশে চুলকাঠি প্রেস ক্লাবের অবস্থান। ২০০১ সালে প্রেস ক্লাবটির যাত্রা শুরু হলেও সময়ের সাথে প্রেস ক্লাবটির গুরুত্ব বেড়ে যায়। তৈরি হয়েছে প্রেস ক্লাবের একটি ভবন। প্রেস ক্লাবের ভবন বৃদ্ধি করতে আরও ৩ টি কক্ষের কাজ শুরু হরা হয় প্রায় ৩ বছর আগে। নির্মানাধীন ভবনের কাজ বন্ধ রয়েছে তখন থেকে। রডগুলি বৃষ্টির পানিতে নষ্ট হচ্ছে। এভাবে আর কিছুদিন অবস্থায় পরিত্যক্ত থাকলে নির্মানাধীন ভবনের সম্পূর্ণ অংশই নষ্ট হয়ে যাবে।
জানা যায়, ২০১১ সালে সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. মীর শওকাত আলী বাদশার হাত ধরেই চুলকাঠি প্রেস ক্লাবের নতুন ভবনের কাজ শুরু হয়। এখন ক্লাবের একটি পরিপূর্ণ ভবন তৈরি হয়েছে। বিশিষ্ট শিল্পপতি লিটন শিকদারের পৃষ্ঠপোষকতায় প্রেসক্লাবের মেঝে টাইলস্ করা হয়েছে। তারই আর্থিক সহায়তায় রাস্তার জন্য মাটি ভরাট করা হয়। পরে উপজেলা পরিষদের আর্থিক সহায়তায় একটি পাকা রাস্তা ( ইটের সলিং) তৈরি করা হয়েছে। প্রায় ৩ বছর আগে প্রেস ক্লাবের ভবন সম্প্রসারণের সিদ্ধান্ত নেওয়া হয় এবং ৩ টি নতুন ভবন তৈরির জন্য কাজও শুরু করা হয়। ৩ টি ভবনের আরসিসি পিলার মেঝে পর্যন্ত তৈরি করে গ্রেট বিম ও ওয়াল তৈরির জন্য রড ছাদ পর্যন্ত বিন্যস্ত করা হয়। কিন্তু অতীব দু:খের বিষয় ভবন সম্প্রসারনের কাজ শুরু করার পর থেকে প্রেস ক্লাবের জন্য নতুন কোন বরাদ্ধ হয়নি। ফলে ৩ বছর ধরে নির্মাণাধীন ভবনের কাজ পড়ে আছে অযতেœ অবহেলায়। রোদ ও বৃষ্টির পানিতে নষ্ট হচ্ছে ভবনের অংশ ও রড। মরিচা পড়ে আছে রডে। ঝোপ-ঝাপ জন্মে রয়েছে নতুন ভবনের অংশে। অতি দ্রুত কাজ করা সম্ভব না হলে নির্মানাধীন অংশ পুরোপুরি নষ্ট হয়ে যাবে। প্রেস ক্লাবের সভাপতি শেখ মিজানুর রহমান মিঠু জানান, “সাবেক সংসদ সদস্যের সময়ে প্রায় ক্লাবের নামে একটি বরাদ্ধ থাকতো। আমরা সেইভাবে প্রেস ক্লাবের উন্নয়নমূলক কাজ করে যেতাম। বর্তমান সংসদ সদস্য জনাব শেখ তন্ময়ও সাংবাদিকদের অনুকুলে আছেন। তিনি একাধিকবার ক্লাবে এসেছেন। তার সাথে আমাদের চাহিদা বা প্রয়োজনের বিষয়ে কথা বলার সুযোগ হয়নি। তিনি আশা করেন সংসদ সদস্যের হাত ধরেই চলমান সমস্যার সমাধান হবে। প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য জিএম মিজানুর রহমান বলেন, “ জেলা পরিষদ ও সংসদ সদস্যের কাছ থেকে প্রেস ক্লাব উন্নয়নের বড় সহায়তা পেয়ে থাকি। জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু চলমান সমস্যার সমাধানে আর্থিক সহায়তা দিতে আশ্বস্ত করেছেন। তিনি বর্তমান সংসদ সদস্য জনাব শেখ তন্ময়ের সাথে বিষয়টি নিয়ে আলোচনার পরামর্শও দিয়েছেন। বাগেরহাট ০২ আসনের সংসদ সদস্য জনাব শেখ তন্ময় সাংবাদিকদের পছন্দ করেন। সাংবাদিকদের অনুকুলে তিনি কাজ করছেন। আমরা সংসদ সদস্যের সাথে সেই সু-সম্পর্ক স্থাপন করতে পারিনি-এটা আমাদের ( সাংবাদিকদের) ব্যর্থতা। করোনার কারণে আরও পিছিয়ে পড়েছি। তাকে প্রেস ক্লাবের চলমান সমস্যার কথা জানালে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে আমি মনে করি। ”

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers