সোমবার, ২৩ মে ২০২২, ০৩:০৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
যারা ডিপ্লোমা পাশ করেছো তাদের প্রয়োজন চাকুরী/পড়াশুনা করা।

যারা ডিপ্লোমা পাশ করেছো তাদের প্রয়োজন চাকুরী/পড়াশুনা করা।

যারা ডিপ্লোমা পাশ করেছো তাদের প্রয়োজন চাকুরী/পড়াশুনা করা।
যারা চাকুরী করতে চাও তাদের জানা উচিৎ–
চাকুরীর ইন্টারভিউ এর প্রশ্ন হয় ৭০% সাধারন জ্ঞান অার ৩০% ডিপার্টমেন্টাল।
৭০% সাধারন জ্ঞানের প্রশ্নগুলো থাকে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ইংরেজী ২য় পত্র, বাংলা ২য় পত্র, সাধারণ বিজ্ঞান, সাধারণ অংক ও সাধারণ জ্ঞান।
এর জন্য তোমাদের ব্যাপকহারে প্রাইভেট পড়াতে হবে তা তারা যত কম টাকা দেয় না কেন। ডিপ্লোমা পাশের পর অভিভাবকের কাছ থেকে তো অার খরচের টাকা অানা যাবে না। প্রাইভেট পড়ালে চাকুরীর প্রস্তুতিও হল, টাকা ইনকাম ও হলো। ৩০% ডিপার্টমেন্টাল প্রশ্নের উত্তর পারতে হলে AMIE শুরু করতে হবে। কারন ইন্টরভিউ এর প্রশ্ন তৈরী করে B.Sc ইঞ্জিনিয়াররা। তাঁরা প্রশ্ন তৈরীর সময় তো অার দেখেনা ডিপ্লোমা সিলেবাসে কি ছিলো। অামি বাস্তব অভিজ্ঞতায় দেখেছি AMIE এর অর্ধেক পর্যন্ত যেতে না যেতে সরকারী/অাধাসরকারী চাকুরী হয়ে যায়। অামি ১৬ বছর খুনায় AMIE চালায়ে দেখেছি এইটাই অামার বাস্তব জ্ঞান।
এখানে কয়জন AMIE শুরু করে অামি জানি কিন্তু অর্ধেক শেষ হতে না হতে সবার চাকুরী হয়ে যায় অার AMIE এর বাকীটুকু পরে করে। মূল কথা চাকুরীতো হলো। সুতরাং শহরে এসে কষ্ট করে থেকে প্রাইভেট ও AMIE চালায়ে যেতে হবে। বাড়ী বসে থাকলে সব ভুলে যেতে হবে। প্রাইভেট চাকুরী করতিছো, AMIE করতিছোনা, প্রাইভেট পড়াচ্ছোনা তারা সরকারী/অাধাসরকারী চাকুরী পাবা না।

আবদুল গনি মোল্লা
হেড অফ মেকানিকাল
খুলনা পলিটেকনিক ইনস্টিটিউট

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers