মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০১:২৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
আগামী সংসদ নির্বাচনের মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে,চিতলমারি উপজেলা কমিটির আলোচনা সভা নভেম্বর ২০২২ সেভ দ্য রোড-এর প্রতিবেদন বাইক লেন না থাকায় নভেম্বরে দূর্ঘটনা বেড়ে ৪ হাজার ১৯৩ জবিসহ বিভিন্ন স্থানে সংবাদযোদ্ধাদের উপর হামলার নিন্দা ও বিচার দাবি বাগেরহাটে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার, ৪ ককটেল উদ্ধার বাগেরহাটের মোল্লাহাটে ট্রলি উল্টে চালক নিহত চুলকাটি প্রেসক্লাবে মেম্বর প্রার্থী মনিরুলের সংবাদ সম্মেলন ফকিরহাটে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা ফকিরহাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাগেরহাটে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছাগল বিতরণ বাগেরহাটে সংকল্প প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
ফকিরহাটে নতুন খনন করা ভৈরব নদীতে একটি পাইপের কারনে নদীর নাব্যতা হ্রাসের সম্ভাবনা।

ফকিরহাটে নতুন খনন করা ভৈরব নদীতে একটি পাইপের কারনে নদীর নাব্যতা হ্রাসের সম্ভাবনা।

আব্দুল আউয়াল : বাগেরহাট জেলার ফকিরহাটে নতুন করে খনন করা ভৈরব নদীতে একটি মাত্র পানির পাইপের জন্য নদীর নাব্যতা হ্রাসের আশঙ্কা রয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলায় ভৈরব নদী নতুন করে খনন করা হয়েছে। কিন্তু মোল্লাহাটের মধুমতি নদী থেকে খুলনা শহরে বিশুদ্ধ পানি যাওয়ার জন্য একটি মোটা পানির পাইপ বিশ্বরোড সংলগ্ন ব্রিজের নিচে থেকে নেয়া হয়েছে। যে পাইপটি সম্পূর্ন অগভীরভাবে বসানো রয়েছে।এ বিষয়ে স্থানীয়রা জানান, যখন ওয়াসা কর্তৃপক্ষ এই পানির পাইপটি এখানে বসিয়েছিলো তখন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এই কাজে বাধা দিয়েছিল। কিন্তু ওয়াসা কর্তৃপক্ষ কারো কথা তোয়াক্কা না করে তারা এই পাইপটি অগভীর করে দায়সারাভাবে বসিয়ে যায়। এমতবস্থায় এই মুহূর্তে নদীতে জোয়ার ভাটা শুরু হয়ে যাওয়ায় উক্ত পাইপটির জন্য নদীতে আবারো পলি পড়ে নাব্যতা হ্রাসের আশঙ্কা করছেন স্থানীয় সচেতন মহল। তাছাড়া এই নদী দিয়ে এখন কোন নৌকা বা ট্রলার গেলেও সাধারণ চলাচলে যেমন বাধাগ্রস্থ হবে তেমনি দুর্ঘটনা কবলিত হয়ে ক্ষতির আশঙ্কাও রয়েছে।স্থানীয়রা অভিযোগ করে বলেন, নদীতে জোয়ারের সময় নদী সংলগ্ন আশেপাশে অনেক বাড়ির পুকুর ও উঠানে পানি উপচে পড়ছে। এ বিষয়ে নদী খননের ঠিকাদারের সাথে কথা হলে তিনি জানান, ওয়াসা কর্তৃপক্ষকে তারা একটি লিখিত চিঠির মাধ্যমে পাইপ সংক্রান্ত বিষয়টি অবহিত করেছেন তবে এখনো তাদের পক্ষ থেকে তেমন কিছু জানা যায়নি। ফকিরহাটবাসীর দীর্ঘদিনের কাঙ্খিত ফসল নতুন করে ভৈরব নদী খনন এবং তা বাস্তবায়িত হলেও নাব্যতা ঠিক রাখতে বিষয়টি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছে স্থানীয় সচেতন মহল।

সি২৪/নিউজ

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers