মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:১৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

শিরোনাম :
বাগেরহাটের শিকদার বাড়ী দুর্গামন্দির পরিদর্শন করলেন ডিসি-এসপি রামপালে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে এমপি তন্ময় এর অনুদান বিতরণ অনিয়ম-দুর্নীতির দায়ে বিতাড়িত পঃ পঃ কর্মকর্তা এবার বাগেরহাটে বদলি বাগেরহাটে আপন ভাইদের মধ্য জয়গা-জমি নিয়ে বিরোধ বাগেরহাটে চাদার দাবীতে ব্যবসায়ীর জোরপূর্বক চেকে স্বাক্ষর নেওয়ার অভিযোগ বাগেরহাটে মিলন স্মৃতি সংসদ বহুতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন বাগেরহাটে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন রাখালগাছি ইউপি নির্বাচনে দলীয় ভাবে ও জনপ্রিয়তায় এগিয়ে রবিউল ইসলাম ফারাজী রামপালে খাদ্যবান্ধব কর্মসূচি থেকে বাদ দেওয়ায় মানববন্ধন বাগেরহাটে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী নিহত
সাউথ বাংলা ব্যাংকের এমডি ও সিইও তারিকুল ইসলাম চৌধুরী

সাউথ বাংলা ব্যাংকের এমডি ও সিইও তারিকুল ইসলাম চৌধুরী

চুলকাঠি ডেস্ক : সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নিয়োগ পেয়েছেন তারিকুল ইসলাম চৌধুরী। তিনি এর আগে একই ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে ভারপ্রাপ্ত এমডির দায়িত্বে ছিলেন।ব্যাংকের ১০৫তম পর্ষদ সভায় এমডি ও সিইও হিসেবে তারিকুল ইসলামের নিয়োগ চূড়ান্ত হয় এবং সম্প্রতি বাংলাদেশ ব্যাংকও তার এই নিয়োগের অনুমোদন প্রদান করে। তিনি ১ জুলাই থেকে পরবর্তী তিনবছরের জন্য এমডি ও সিইও পদে যোগদান করেছেন।ব্যাংকিং নিউজ বাংলাদেশ (Banking News Bangladesh. A Platform for Bankers Community.) প্রিয় পাঠকঃ ব্যাংকিং বিষয়ক গুরুত্বপূর্ণ খবরগুলো নিয়মিত আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ ব্যাংকিং নিউজ বাংলাদেশ এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন।এসবিএসি ব্যাংকে যোগদানের আগে তারিকুল ইসলাম চৌধুরী সরকারি মালিকানাধীন সোনালী ব্যাংকের ডিএমডি ছিলেন। তিনি ১৯৮৪ সালে ফিন্যান্সিয়াল এনালিস্ট পদে সোনালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে তিনি সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে হেড অব ক্রেডিট, এইচআর, ট্রেজারি ম্যানেজমেন্ট ডিভিশন ও কারেন্সে ম্যানেজমেন্ট ডিভিশন, বিভাগীয় প্রধান, মহাব্যবস্থাপক, আঞ্চলিক প্রধান, করপোরেট শাখা ব্যবস্থাপকসহ গুরুত্বপূর্ণ পদে স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।তারিকুল ইসলাম চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.কম (অনার্স) ও এম.কম (অ্যাকাউন্টিং) ডিগ্রি অর্জন করেন। ১৯৮৮ সালে তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) ডিএআইবিবি ডিপ্লোমাধারী হন। তিনি বিআইবিএমসহ দেশের খ্যাতনামা প্রতিষ্ঠানের পাশাপাশি ফ্রান্স, অস্ট্রিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত এবং মালয়েশিয়ায় অর্থনীতি ও ব্যাংকিংবিষয়ক বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।তারিকুল ইসলাম চৌধুরী ১৯৫৮ সালে ফেনী জেলার মাছিমপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২১, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers