শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৪৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের চুলকাঠি ২৪ পরীক্ষামূলক সম্প্রচার চলছে , আমাদেরকে আপনাদের পরামর্শ ও মতামত দিতে পারেন chulkati24@gmail.com এই ই-মেইলে ।

জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে ট্রাম্পের মেয়ে

জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে ট্রাম্পের মেয়ে

দর্পণ ডেস্ক : আফ্রিকান-আমেরিকান যুবক জর্জ ফ্লয়েডকে হত্যার প্রতিবাদ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছোট মেয়ে টিফ্যানি আরিয়ানা ট্রাম্প। সামাজিকমাধ্যম ইনস্টগ্রামে তিনি এই প্রতিবাদ জানিয়েছেন।

জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে জানায়, নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটা কালো স্ক্রিন পোস্ট করেন ট্রাম্পকন্যা টিফ্যানি আরিয়ানা। কালো স্ক্রিনের সঙ্গে তিনি হ্যাশট্যাগও জুড়ে দিয়েছেন, জাস্টিস ফর জর্জ ফ্লয়েড। যার মানে, জর্জ ফ্লয়েডের ন্যায়বিচার চাই।

ক্যাপশনে যুক্ত করেন হেলেন কিলারের লেখা কয়েকটা লাইন, যার অর্থ-একা আমরা খুব বেশিকিছু করতে পারব না, কিন্তু একসঙ্গে আমরা অনেক কিছু করতে পারি। এভাবেই ফ্লয়েডকে হত্যার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভকারীদের পাশে এসে দাঁড়িয়েছেন ট্রাম্পের ছোট মেয়ে। তার মা এবং ট্রাম্পের দ্বিতীয় স্ত্রী মার্লা ম্যাপেলও একইভাবে নিজের ইনস্টাগ্রামে কালো স্ক্রিন পোস্ট করেছেন।

গত ২৫ মে মিনেসোটার মিনেপোলিসে কয়েকজন শ্বেতাঙ্গ পুলিশ আফ্রিকান-আমেরিকান জর্জ ফ্লয়েডকে গলায় হাঁটু চেপে হত্যা করে। এই ঘটনার প্রতিবাদে যুক্তরাষ্ট্রজুড়ে বর্ণবাদবিরোধী তীব্র আন্দোলন শুরু হয়। যুক্তরাজ্যসহ ইউরোপের একাধিক দেশ, এমনকি অস্ট্রেলিয়াতেও এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

Leave a Reply

Your email address will not be published.

© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০২০২, www.chulkati24.com

কারিগরি সহায়তায়ঃ-SB Computers